বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বড় গলায় কথা বলবেন না, কাদেরকে ফারুক

  |   সোমবার, ০৪ নভেম্বর ২০১৯ | প্রিন্ট

বড় গলায় কথা বলবেন না, কাদেরকে ফারুক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের উদ্দেশে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক বলেছেন, তিনি (কাদের) বলেন বিএনপির নাকি শক্তি নেই । আমাদের জনসভা করার অনুমতি দেন তাহলে দেখবেন বিএনপির ক্ষমতা আছে কি না।

তিনি বলেন, আপনারা পুলিশ ও প্রশাসনের বলে টিকে আছেন। জনগণের ভোটে নির্বাচিত না, সুতরাং আপনি (ওবায়দুল কাদের) বড় গলায় কথা বলবেন না।

সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও’ আন্দোলনের উদ্যোগে খালেদা জিয়া ও অধ্যক্ষ সেলিম ভূঁইয়া মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি একথা বলেন।

ফারুক বলেন, দেশ কোথায় যাচ্ছে? দেশের অবস্থা কী? দেশ কোন পথে যাবে? সামনে আন্দোলনের পরিণতি কি? আন্দোলন আমরা কি করতে পারব? আমরা কি বেগম খালেদা জিয়াকে মুক্তি করতে পারব? দেশের সুশীল সমাজের লোকজন এখন এসব জিজ্ঞাসা করে।

আওয়ামী লীগের উদ্দেশে সাবেক চিফ হুইপ বলেন, পুলিশ প্রশাসনের জন্য আপনারা ক্ষমতায় আছেন । এই ক্ষমতা আর টিকিয়ে রাখতে পারবেন না। বাংলাদেশের ইতিহাসে কেউ স্বৈরাচারী পন্থায় বেশি দিন ক্ষমতায় থাকতে পারিনি।

সাদেক হোসেন খোকাকে নিয়ে তিনি বলেন, ঢাকা শহরে এই সাদেক হোসেন খোকা গেরিলা যুদ্ধ করে পাক বাহিনীকে পরাজিত করেছে। সাদেক হোসেন খোকা অবিভক্ত ঢাকার মেয়র। সে বাংলাদেশের মাটিতে শেষ নিঃশ্বাস ত্যাগ করতে পারছে না । তার পাসপোর্ট ব্লক করে দেয়া হয়েছে। তাকে দেশে আসতে দেয়া হচ্ছে না।

সরকারের প্রতি প্রশ্ন রেখে তিনি আরও বলেন, একটি পাখি যদি স্বাধীনভাবে বসবাস করতে পারে। হাইকোর্ট থেকে নির্দেশ দেয় পাখির বাসা ভাঙা যাবে না। তাহলে সাদেক হোসেন খোকা একজন মুক্তিযুদ্ধা হয়ে কেন সে দেশে ফিরে আসতে পারবে না?

আওয়ামী লীগের উদ্দেশে তিনি বলেন, ক্ষমতায় যতদিন ইচ্ছা থাকেন আমার ব্যক্তিগত কোনো সমস্যা নেই কিন্তু ক্ষমতায় থাকতে হলে জনগণের ভোটের মাধ্যমে নির্বাচিত হয়ে ক্ষমতায় থাকতে হবে।

আওয়ামী লীগের পায়ের নিচে মাটি নেই মন্তব্য করে জয়নাল আবদিন ফারুক বলেন, আপনাদের ১৪ দলের একজন যখন সত্য কথা বলে তখন আপনাদের মাথা ঠিক থাকে না। দেশের বিরোধীদলীয় নেতারা যখন সত্য কথা বলে তখন তাদের বিরুদ্ধে আপনারা মামলা দেন, তাদের কারাগারে ভরে রাখেন। আসলে আপনারাই ভয়ে আছেন। আপনাদের পায়ের নিচে মাটি নেই।

আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আ. ছালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য আলমগীর হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহ সভাপতি ইউনুছ মৃধা ,সহ সভাপতি ফরিদ উদ্দিন, সেলিম মিয়া প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:০০ | সোমবার, ০৪ নভেম্বর ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com