মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ব্রাহ্মণবাড়িয়ার ফান্দাউক দরবার শরীফের ২ দিনব্যাপী ইছালে ছাওয়াব মাহফিল সম্পূর্ণ

কে, এম শামছুল হক আল-মামুন   |   রবিবার, ১২ মার্চ ২০২৩ | প্রিন্ট

ব্রাহ্মণবাড়িয়ার  ফান্দাউক দরবার শরীফের ২ দিনব্যাপী ইছালে ছাওয়াব মাহফিল সম্পূর্ণ
মাধবপুর (হবিগঞ্জ) উপজেলা সংবাদদাতা : বাংলাদেশের অন্যতম অধ্যাত্মিক মারকাজ ব্রাহ্মণবাড়িয়া জেলাধীন ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরীফে ২ দিনব্যাপী বার্ষিক কেন্দ্রীয় ইছালে ছাওয়াব মাহফিলে রবিবার বাদ ফজর আখেরী মোনাজাতে বর্তমান পীর সাহেব ক্বিবলা আল্লামা মুফতি আলহাজ্ব সৈয়দ ছালেহ আহমাদ মামুন আল হোসাইনী সাহেব মুসলিম উম্মাহর জন্য মাগফেরাত, শান্তি, শৃঙ্খলা কামনা করে মহান আল্লাহর দরবারে মোনাজাত করেন। এ সময় লক্ষ-লক্ষ ভক্ত মুরিদান আল্লাহপাকের দরবারে মোনাজাতে কান্নাকাটি আর আল্লাহুম্মা আমিন, আমিন ধ্বনিতে মাহফিলের চতুর্দিক মুখরিত হয়ে উঠে এবং এক অভূতপূর্ব দৃশ্যের অবতারণা হয়।
এর আগে পীর সাহেব উপস্থিত মুসল্লিদের মূল্যবান নসিয়ত পেশ করে বলেন, একজন মুসলমান ঈমান আনার পর জান্নাত পাওয়ার জন্য তার প্রধান কাজ হচ্ছে নামাজ, রোজা, হজ্জ, যাকাত সহ ইসলামী শরীয়তের পূর্নাঙ্গ অনুসরণ।  আর জান্নাতের মালিক আল্লাহ ও তার রাসুলকে পাওয়ার জন্য অবশ্যই ইলমে মা’রিফত তথা তরিকতের কাজ করতে হবে, যার দৃষ্টান্ত প্রমাণ হল আমার বাবা মোজাদ্দেদে জামান রাসুলনামা শাহ্ সূফী আলহাজ্ব সৈয়দ নাছিরুল হক মাছুম (রহঃ)। তিনি বলেন, আমার বাবা বলতেন এই দরবার হলো সকল মুসলিম উম্মাহর জন্য উন্মুক্ত,  এই দরবারে এসে যাদের আক্বিদা ভাল না তাদের আক্বিদাকে ভাল করবে এবং যাদের আমল ভাল না তাদের আমলের পরিবর্তন করে আল্লাহ ও তার রাসুল এবং আউলিয়ায়ে ক্বেরামের আদর্শের মধ্যে জীবনকে পরিচালনা করে হাশরের ময়দানে আমার নবীর নাজাতী উম্মতের সংখ্যা বৃদ্ধি পাবে।
২ দিনব্যাপী বিশাল এই মাহফিলের সার্বিক ব্যবস্থাপনা ও পরিচালনার দায়িত্বে নিয়োজিত ছিলেন, পীরজাদা আল্লামা মুফতি আলহাজ্ব সৈয়দ মঈনউদ্দীন আহমদ,  পীরজাদা আলহাজ্ব সৈয়দ আবু বকর সিদ্দিক, পীরজাদা আলহাজ্ব সৈয়দ বাকের মোস্তফা।
Facebook Comments Box
advertisement

Posted ২২:৪৬ | রবিবার, ১২ মার্চ ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com