শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ফটোসেশন করতে বিএনপি নেতারা একদিনের জন্য হাওর পরিদর্শনে গিয়েছিলঃওবায়দুল কাদের

  |   শুক্রবার, ২৮ এপ্রিল ২০১৭ | প্রিন্ট

ফটোসেশন করতে বিএনপি নেতারা একদিনের জন্য হাওর পরিদর্শনে গিয়েছিলঃওবায়দুল কাদের

ফটোসেশন করতে বিএনপি নেতারা একদিনের জন্য হাওর পরিদর্শনে গিয়েছিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘বিএনপি একদিনের জন্য সেখানে নামকাওয়াস্তে ফটোসেশন করতে গিয়েছিল। ফিরে এসে রাজনৈতিক বক্তব্য দিচ্ছে।

শুক্রবার সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছেলে শেখ জামালের ৬৪তম জন্মদিন উপলক্ষে বনানীতে তার কবরে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

চলতি মাসের শুরুতে পাহাড়ি ঢলে সুনামগঞ্জ, সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ, কিশোরগঞ্জ, নেত্রকোনা ও ব্রাহ্মণবাড়িয়ায় হাওরের লক্ষাধিক হেক্টর জমির বোরো ধান পানির নিচে তলিয়ে যায়। এছাড়া মারা যায় কয়েক মেট্রিক টন মাছ ও হাজার হাজার হাঁস। অকাল বন্যায় নিঃস্ব হয়ে পড়ে লাখ লাখ মানুষ।

ক্ষতিগ্রস্ত হাওরাঞ্চল পরিদর্শন করতে গত ১৫ এপ্রিল নেত্রকোনা ও সুনামগঞ্জ যান মির্জা ফখরুলসহ বিএনপির একটি প্রতিনিধি দল। সেখান থেকে ফিরে আসার দুই দিন পর এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, পানিতে তলিয়ে যাওয়া হাওরগুলোতে সরকারের ত্রাণ তৎপরতা অপ্রতুল ও লোক দেখানো। সরকার জনগণের প্রতিনিধিত্ব না করায় এসব এলাকায় সরকারের কোনো মন্ত্রী বা এমপি পরিদর্শনে যাননি। এছাড়া দুর্গতদের দেখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আরও আগেই হাওর এলাকা পরিদর্শনে যাওয়া উচিত ছিল বলে মন্তব্য করেন তিনি।

হাওরের দুর্দশা নিয়ে বিএনপিকে রাজনীতি না করার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘মির্জা ফখরুল অভিযোগ করছেন প্রধানমন্ত্রী কেন হাওর এলাকায় গেলেন না। কিন্তু তাকে তো একটি রুটিন মেইনটেন করে সেখানে যেতে হবে, সেটা তিনি করেছেন এবং যাচ্ছেন। তবে আমার প্রশ্ন আপনাদের নেত্রী খালেদা জিয়া কেন সেখানে গেলেন না। তিনিতো বিরোধী দলে আছেন। তার কি কাজ আছে?’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘হাওর এলাকায় সরকারি দল সার্বক্ষণিক কাজ করছে। তাদের সঙ্গে জনগণের পাশে আমাদের আওয়ামী লীগের এমপি ও স্থানীয় নেতাকর্মীরা দায়িত্ব পালন করছেন।’

সড়ক পরিবহনমন্ত্রী জানান, হাওরে যাতে এ ধরনের দুর্যোগ আর না আসে, সেজন্য ভবিষ্যৎ কর্মপরিকল্পনা নিয়ে এগোচ্ছে সরকার।

এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, কার্যনির্বাহী সদস্য গোলাম রাব্বানী চিনু, আনোয়ার হোসেন প্রমুখ।

শ্রদ্ধা নিবেদন শেষে দলীয় নেতাকর্মীদের নিয়ে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করেন ওবায়দুল কাদের।

Facebook Comments Box
advertisement

Posted ০৯:২৩ | শুক্রবার, ২৮ এপ্রিল ২০১৭

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com