বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ফকির আলমগীর গণমানুষের পক্ষে লড়াই করেছেন: জিএম কাদের

  |   শনিবার, ২৪ জুলাই ২০২১ | প্রিন্ট

ফকির আলমগীর গণমানুষের পক্ষে লড়াই করেছেন: জিএম কাদের

একুশে পদকপ্রাপ্ত কিংবদন্তি গণসঙ্গীত শিল্পী ফকির আলমগীরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের, এমপি।

শুক্রবার  রাতে এক শোক বার্তায় প্রয়াত ফকির আলমগীরের বেদেহী আত্মার মাগফিরাত কামনা করেন। পাশাপাশি তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান জাতীয় পার্টির চেয়ারম্যান।

শোক বার্তায় গোলাম মোহাম্মদ কাদের বলেন, ফকির আলমগীর আজীবন গণমানুষের পক্ষে লড়াই করেছেন। মহান মুক্তিযুদ্ধে তাঁর অবদান স্বর্ণাক্ষরে লেখা থাকবে। তিনি বাংলা গানে পপ ধারা সৃষ্টি করেছেন। কথা আর সুরে গণমানুষের অধিকারের কথা তুলে ধরতে তাঁর তুলনা হয় না।

 

গণমাধ্যম ও সাংবাদিকতার বিভাগের গুণী ছাত্র ফকির আলমগীর বেশ কিছু বই লিখেছেন। ফকির আলমগীরের মৃত্যুতে দেশের সাহিত্য ও সংস্কৃতি অঙ্গনে যে শূন্যতা সৃষ্টি হয়েছে তা সহসাই পূরণ হবার নয়। ‘ও সখিনা গেছস কিনা ভুইলা আমারে’ অথবা ‘নাম তার ছিল জন হেনরি’ এর মতো অসংখ্য জনপ্রিয় গানের মতোই ফকির আলমগীর বেঁচে থাকবেন তাঁর কর্মের মাঝে।

 

একুশে পদক প্রাপ্ত কিংবদন্তি গণসঙ্গীত শিল্পী ফকির আলমগীরের মৃত্যুতে একইভাবে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, জাতীয় পার্টি চেয়ারম্যানের উপদেষ্টা ও জাতীয় সাংস্কৃতিক পার্টির আহ্বায়ক শেরিফা কাদের এবং জাতীয় সাংস্কৃতিক পার্টির সদস্য সচিব আলাউদ্দিন আহমেদ।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৩৪ | শনিবার, ২৪ জুলাই ২০২১

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com