শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘প্রশাসন কর্মকর্তাদের হাত-পা বিনা সুতোয় বাঁধা’

  |   সোমবার, ১৭ মার্চ ২০১৪ | প্রিন্ট

proshashoner-korkortader

ঢাকা, ১৭ মার্চ : বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, প্রশাসনের কর্মকর্তাদের হাত-পা বিনা সুতোয় বাঁধা আছে। যার কারণে এখন তারা স্বতঃস্ফূর্তভাবে কাজ করতে পারেন না।

সোমবার বিকালে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে লিবারেল ডেমোক্রেটিক পার্টি এলডিপি আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন। বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ ও মির্জা আব্বাসের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবিতে এ প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

গয়েশ্বর রায় বলেন, সরকার অস্বাভাবিকভাবে জনগণের উপর গ্রেফতার নির্যাতন চালিয়ে পুরো দেশটাকেই একটা বৃহত্তর কারাগারে পরিণত করেছে। ছোট কারাগার ও বৃহৎ কারাগারের মধ্যে পার্থক্য হচ্ছে- ছোট্ট কারাগারে মানুষের নিরাপত্তা আছে; কিন্তু বৃহৎ কারাগারে কে কখন গুম, খুন বা নির্যাতনের শিকার হবে তার গ্যারান্টি নেই।

মিডিয়াগুলো আজ স্বাধীন নয় উল্লেখ করে তিনি বলেন, গণমাধ্যমও আজ সরকারের রোষানলের শিকার। তারা স্বাধীনভাবে কাজ করতে পারে না। মিডিয়া যদি স্বাধীনভাবে কাজ করতে পারতো, তাহলে আমরাও কিছু স্বাধীনতা পেতাম।

সাগর-রুনীর প্রসঙ্গ টেনে তিনি বলেন, সিদ কেটে টাকা চুরি করলে ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার করা হয় সাগর-রুনীর হত্যার দুই বছর পার হলেও তাদের খুনিদের চিহ্নিত করতে পারেনি সরকার।

মহান স্বাধীনতা যুদ্ধের শহীদদের রক্তের ঋণ শোধ করতে হবে উল্লেখ করে তিনি বলেন, পাকিস্তানিদের শোষণ-নির্যাতন থেকে রেহাই পেতে মানুষের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দিতেই একাত্তরে আমাদের ভাইয়েরা প্রাণ উৎসর্গ করেছিল। আজকে সেই গণতান্ত্রিক অধিকার হরণ করা হয়েছে। কিন্তু এভাবে চলতে দেয়া যায় না। শহীদদের রক্তের ঋণ শোধ করা হবে। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এ সরকারকে বিদায় করা হবে।

রাজপথে আন্দোলনের মাধ্যমে এ সরকারের জানাজা পড়ানো হবে উল্লেখ করে গয়েশ্বর বলেন, চড় খেয়ে গাল পেতে দেয়ার দিন আর নেই। উচিৎ জবাব না দিলে তাদের শিক্ষা হবে না। ১৯ দল এবং জনগণ মিলে রাজপথে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমেই এ সরকারের পতন ঘটানো হবে।

গুন্ডে ছবির প্রসঙ্গ টেনে তিনি বলেন, গুন্ডে ছবি যখন ভারতের সেন্সর বোর্ডের অনুমোদন পায়- তখনই তাদের মনোভাব প্রকাশ পেয়েছে। কিন্তু ভারত সরকার এর বিরুদ্ধে কোনো ব্যবস্থাই নেয়নি। এটা বাংলাদেশের জন্য অশনি সংকেত।

সরকার মহাসংকটে আছে উল্লেখ করে বিএনপির এ নেতা বলেন, জনগণের সমর্থন ছাড়া শুধুমাত্র ভারতের সমর্থনে ক্ষমতায় এসে সরকার এখন মহাসংকটে আছে। জনগণের সমর্থনহীন সরকার যে কত দুর্বল তা বুঝা যাচ্ছে। ভারত যা চাইছে, তাই দিতে বাধ্য হচ্ছে। ফলে শেখ হাসিনা মহাসংকটে আছে- আমরা কোনো সংকটে নেই।

এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানের আরো উপস্থিত ছিলেন- জাগপা সভাপতি শফিউল আলম প্রধান, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মোহাম্মদ ইব্রাহীম বীরপ্রতীক প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:২৫ | সোমবার, ১৭ মার্চ ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com