শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রবাসে মহান মুক্তিযুদ্ধের সংঘঠক সদ্য প্রয়াত আলহাজ্ব খলিলুর রহমানের স্মরণে শোকসভা

  |   মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১ | প্রিন্ট

প্রবাসে মহান মুক্তিযুদ্ধের সংঘঠক সদ্য প্রয়াত আলহাজ্ব খলিলুর রহমানের স্মরণে শোকসভা

 

এ বি চৌধুরী অপু, বার্মিংহাম :মুক্তিযুদ্ধ বাঙালি জাতির জন্য একটি অবিস্মরনীয় অধ্যায়।মহান মুক্তিযুদ্ধে প্রবাসে যাদের অবদান অনস্বীকার্য তাদের অন্যতম বার্মিংহামের প্রবীন মুরব্বী ও কমিউনিটির নিবেদিত প্রান মরহুম খলিলুর রহমানের স্মরনে স্থানীয় একটি রেষ্টুরেণ্টে আলহাজ্ব আজির উদ্দিন সাহেবের সভাপতিত্বে ও কামাল আহমেদের পরিচালানায় শোক সভা ও দোয়া অনুষ্টিত হয়। দোয়া পরিচালনা করেন বার্মিংহামের প্রবীন মুরব্বী মৌলানা রশীদ আহমেদ।

সভায় বক্তারা মরহুমের স্মৃতিচারণ করতে গিয়ে অনেকেই আবেগে আপ্লুত হয়ে পড়েন। খলিলুর রহমান বার্মিংহামবাসীর হৃদয়ে অমর হয়ে থাকবেন আজীবন।মুক্তিযুদ্ধের সময় উনার অবদান ছিল অবস্মরনীয় যিনি তখন মুক্তিযুদ্ধের স্বপক্ষে জনমত গঠন করতে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেন।

সভায় উপস্থিত ছিলেন বার্মিংহাম ও বৃটেনের বিভিন্ন শহর থেকে আগত অতিথিবৃন্দ।

বক্তব্য রাখেন  বিশিষ্ট রাজনীতিবিদ  হাজী কবির উদ্দিন,‌  আলহাজ্ব শেখ আব্দুল গফুর, শাহ আবিদ আলী, তোফাজ্জল হোসেন চৌধুরী, ফয়জুর রহমান চৌধুরী এমবিই, মিছবাউর রহমান, নাসির উদ্দিন হেলাল, আব্দুল কাদির আবুল, মোস্তফা কামাল বাবলু জুম্মা আহমেদ, ফারুক চৌধুরী, শাহীন চৌধুরী, নুরুল ইসলাম কিসলু, সাবেক চেয়ারম্যান তেরা মিয়া, মনসুর আলম, আশিক মিয়া, হাসিব উদ্দিন মতিন,আবু হায়দার চৌধুরী, ওয়াসিম উজ্জামান, জয়নাল মিয়া, আব্দুল বারী আজাদ, রুহুল আমিন, আবেদ আলী, বাংলামেইল পত্রিকার সম্পাদক সৈয়দ নাসির আহমেদ, আই অন টিভির বার্মিংহাম ও মিডল্যান্ড ব্যুরো প্রধান  ওবায়দুল কবির খোকন, এলবি টিভি মিডল্যান্ডস ব্যুরো প্রধান সাহিদুর রহমান সোহেল, সাংবাদিক জিয়া তালুকদার ও সাংবাদিক রাজু আহমেদ প্রমুখ।

পরিশেষে মরহুমের আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করে  মহান আল্লাহর দরবারে বিশেষ দোয়া করা হয়।  দোয়া পরিচালনা করেন মাওলানা রশিদ আহমেদ।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:২৭ | মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com