শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

প্রতিষ্ঠাবার্ষিকীতে আ.লীগের ভবন উদ্ধোধন

  |   বুধবার, ২৩ মে ২০১৮ | প্রিন্ট

প্রতিষ্ঠাবার্ষিকীতে আ.লীগের ভবন উদ্ধোধন

বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের নতুন কেন্দ্রীয় কার্যালয়ের কাজ শেষ হয়েছে। তাই নতুন ভবন উদ্বোধনের জন্য দলের প্রতিষ্ঠাবার্ষিকীর দিনটি বেছে নিয়েছে ক্ষমতাশীন আওয়ামী লীগ।

বুধবার সকালে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ভবনটি ঘুরে দেখেন, ভবন নির্মাণের তদারককারী ও দলের সভাপতিমন্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনও এ সময় উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের কেন্দ্রীয় একনেতা বলেন, আগামী ২৩ জুন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন কার্যালয় উদ্বোধন করবেন। এই দিনে আওয়ামী দলের প্রতিষ্ঠা হয়, তাই সম্ভাব্য দিন ২৩ জুন দলীয় কার্যালায় উদ্ধোধন দিন ঠিক করা হয়েছে। বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়টি দেশের বৃহত্তম পার্টি অফিস হবে। এটা আমাদের আওয়ামী লীগে গর্বের বিষয়। এক ছাদের নিচে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতারা বসে দলের কার্যক্রম চালাতে পারব। এটা খুবই আনন্দের বিষয়।

২০১৬ সালের ১৭ জুলাই এই কার্যালয়টি ভাঙার পর বেশিরভাগ সহযোগী সংগঠন এখন উদ্বাস্তু অবস্থায় আছে। ভিত্তিস্থাপনের পর প্রায় দুই বছর পর নতুন ভবনে উঠতে যাচ্ছে ক্ষমতাশীনরা।

আওয়ামী লীগের নবনির্মিত ১০ তলা ভবনের ৬-৭ তলা পর্যন্ত আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের কার্যালয় থাকবে। থাকবে কনফারেন্স হল, সেমিনার রুম, ডিজিটাল লাইব্রেরি, ভিআইপি লাউঞ্জ, ক্যান্টিন, সাংবাদিক লাউঞ্জ ও ডরমিটরি।

এছাড়া দলের সভাপতি এবং সাধারণ সম্পাদকের জন্য বড় পরিসরে আলাদা কক্ষ থাকছে। পুরো কার্যালয়টিতে ওয়াইফাই জোন হবে। ১৯৪৯ সালের ২৩ জুন প্রতিষ্ঠার পর এখন পর্যন্ত অফিস স্থানান্তরের ঘটনা ঘটেছে প্রায় দশবার।

১৯৬৪ সালের ২৫ জানুয়ারি আওয়ামী লীগকে পুনরুজ্জীবিত করার পর তৎকালীন সাধারণ সম্পাদক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দায়িত্ব নেয়ার পর দলটি দেশের মানুষ ও গণতন্ত্র জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

১৯৮১ সালের দিকে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দলের দায়িত্ব নেওয়ার পর ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে নতুন ঠিকানা হয়।

Facebook Comments Box
advertisement

Posted ২১:৫০ | বুধবার, ২৩ মে ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com