শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

প্রতিদিনের চট্টগ্রামের অফিস উদ্বোধন ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৮ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

প্রতিদিনের চট্টগ্রামের অফিস উদ্বোধন ও ইফতার মাহফিল অনুষ্ঠিত
চট্টগ্রাম : অনলাইন নিউজ পোর্টাল ‘প্রতিদিনের চট্টগ্রাম’ এর নতুন কার্যালয় উদ্বোধন, প্রতিনিধিদের প্রেস কার্ড প্রদান ও নিউজ পোর্টালের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৮ এপ্রিল) বিকেলে নগরীর কদম মোবারক মার্কেটের ৬ষ্ঠ তলায় নতুন অফিস উদ্বোধন  অভিজাত রেস্টুরেন্টের হলরুমে প্রতিনিধিদের প্রেস কার্ড প্রদান ও ইফতার মাহফিলের অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
প্রতিদিনের চট্টগ্রাম সহ-সম্পাদক ও জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশনের চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক সাংবাদিক এম. মতিনের সভাপতিত্বে ও প্রতিদিনের চট্টগ্রামের নির্বাহী সম্পাদক সুজন চৌধুরীর সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য সাবরিনা চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন আনন্দ টিভির চট্টগ্রাম বিভাগীয় প্রধান মোহাম্মদ রিদোয়ান ও সামাজিক সংগঠন মায়াফুলের সভাপতি বশির আহমেদ।
প্রধান অতিথির বক্তব্যে সাবরিনা চৌধুরী বলেন, সাংবাদিকরা হচ্ছে সমাজের দর্পণ, লিখতে গিয়ে আপনারা কাউকে ভয় পান না। সত্যের পথে কলম চালান। বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছে। তাই যুব সমাজকে মাদকের কুফল সম্পর্কে জানাতে বড় ভুমিকা রাখতে পারে এ সংবাদ মাধ্যম।
তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অংশ হিসেবে আপনারও ডিজিটাল বাংলাদেশের তাৎপর্য বহন করেন। ডিজিটাল বাংলাদেশের একটি দৃষ্টান্ত হচ্ছে ডিজিটাল গণমাধ্যম। আমি আশা করি বস্তুনিষ্ঠ তথ্য উপাত্তের মাধ্যমে সকল সত্য কথা তুলে ধরবে প্রতিদিনের চট্টগ্রাম। একইসাথে বস্তুনিষ্ঠ ও তথ্য ভিত্তিক সংবাদ পরিবেশন করে দেশ ও দেশের উন্নয়নকে বিশ্বের দরবারে তুলে ধরবেন।
বিশেষ অতিথির বক্তব্যে আনন্দ টিভি চট্টগ্রাম বিভাগীয় প্রধান মোহাম্মদ রিদোয়ান বলেন, অতীতের সাংবাদিকতার সাথে আজকের সাংবাদিকতার বিশাল ফারাক সৃষ্টি হয়েছে। এক শ্রেণির মানুষ এই সাংবাদিকতা পেশার অপ-ব্যবহার শুরু করেছে। এটা কখনোই কাম্য নয়। এই অপ-সাংবাদিকতার বিরুদ্ধে আমাদের প্রতিরোধ ব্যবস্থা ও সোচ্চার হতে হবে। অপর বিশেষ অতিথি বশির আহমেদ বলেন, হুমকি ধমকির উর্ধ্বে গিয়ে বস্তুনিষ্ঠতার মাধ্যমে সত্য ঘটনাটা তুলে ধরতে হবে, সমাজের নানা অনিয়মের চিত্র তুলে ধরতে হবে। এসময় তিনি প্রতিদিনের চট্টগ্রামের উত্তরোত্তর সাফল্য কামনা করে বস্তুনিষ্ঠ সংবাদ তুলে ধরার আহবানও জানান।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রতিদিনের সহ-সম্পাদক মুজিবুল্লাহ আহাদ, সিটি রিপোর্টার মুহাম্মদ নজরুল ইসলাম উজ্জ্বল, স্বপন দাশ, মহিউদ্দিন তুষার, ফটো জার্নালিস্ট সিয়াম রায়হান’সহ চট্টগ্রামের বিভিন্ন উপজেলার প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।
এর আগে অতিথিরা ফিতা কেটে প্রতিদিনের চট্টগ্রামের নতুন অফিসের শুভ উদ্বোধন করেন৷ সর্বশেষ দেশ ও জাতির কল্যাণে দোয়া ও মোনাজাত পাঠ করা হয়।
Facebook Comments Box
advertisement

Posted ১৮:৪৯ | শনিবার, ০৮ এপ্রিল ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com