বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত আন্দোলন

  |   সোমবার, ১৪ মে ২০১৮ | প্রিন্ট

প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত আন্দোলন

প্রধানমন্ত্রীর কোটা বাতিলের ঘোষণা প্রজ্ঞাপন আকারে জারি না হওয়া পর্যন্ত শাহবাগসহ দেশের কলেজ, বিশ্ববিদ্যালয় এবং রাজপথে শিক্ষার্থীরা যে অবস্থান কর্মসূচি নিয়েছে তা চলতে থাকবে বলে জানিয়েছেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান।

সোমবার দুপুর পৌনে ১টার দিকে কোটা সংস্কারের প্রজ্ঞাপন জারির দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করে আন্দোলনকারীরা। সেখানে অবস্থান কর্মসূচির এক পর্যায়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

রাশেদ বলেন, মহান জাতীয় সংসদে কোটা বাতিলের ঘোষণার ৩৩ দিন পার হলেও তা এখনো প্রজ্ঞাপন আকারে জারি করা হয়নি। বাংলার ছাত্রসমাজ আজ বাধ্য হয়ে রাজপথে নেমেছে। মাননীয় প্রধানমন্ত্রীকে আমরা অনুরোধ করবো, আজকের মধ্যেই সচিবদের প্রজ্ঞাপন জারি করার নির্দেশ দিয়ে ছাত্রসমাজকে শান্ত করুন। আজ যদি প্রজ্ঞাপন জারি না করা হয়, তাহলে সারা বাংলার ছাত্রসমাজ সব কলেজ, বিশ্ববিদ্যালয় এবং রাজপথে যে অবস্থান কর্মসূচি নিয়েছে, তা চলতে থাকবে।

উল্লেখ্য, সরকারি চাকরিতে বিদ্যমান কোটা ব্যবস্থা সংস্কারের দাবিতে গত ৮ এপ্রিল রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করেছিলেন আন্দোলনকারীরা। তখন পুলিশের কাঁদুনে গ্যাস, জলকামান ও রাবার বুলেট ছুঁড়ে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দেয়। পরে এ আন্দোলন সারাদেশে ছড়িয়ে পরে। এরপর প্রধানমন্ত্রী কোটা বাতিল করা হবে বলে ঘোষণা দিলেও প্রজ্ঞাপন জারি করা হয়নি। যে কারণে ফের আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। সারাবাংলা

Facebook Comments Box
advertisement

Posted ১৬:৫৭ | সোমবার, ১৪ মে ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com