শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পৌরসভা নির্বাচনে শেষ পর্যন্ত মাঠে থাকার জন্য বিএনপিকে ধন্যবাদ

  |   মঙ্গলবার, ২৯ ডিসেম্বর ২০২০ | প্রিন্ট

পৌরসভা নির্বাচনে শেষ পর্যন্ত মাঠে থাকার জন্য বিএনপিকে ধন্যবাদ

প্রথম ধাপে অনুষ্ঠিত দেশের বিভিন্ন পৌরসভা নির্বাচনে শেষ পর্যন্ত মাঠে থাকার জন্য বিএনপিকে ধন্যবাদ জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মঙ্গলবার (২৯ ডিসেম্বর) সরকারি বাসভবন থেকে নিয়মিত ব্রিফিংয়ে তিনি এ ধন্যবাদ জানান।

ওবায়দুল কাদের বলেন, ঘোষিত ফলাফলে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা ব্যাপক জয় পেয়েছে, যা শেখ হাসিনা সরকারের প্রতি জনগণের আস্থার বহিঃপ্রকাশ।

সোমবার দেশব্যাপী স্থানীয় সরকার নির্বাচনের প্রথম ধাপের বিজয়ীদের অভিনন্দন জানিয়ে ভোটের সুষ্ঠু পরিবেশ বজায় রেখে নির্বাচনের সফল আয়োজনের জন্য নির্বাচন কমিশনসহ ভোটারদেরও ধন্যবাদ জানান তিনি।

২৩টি পৌরসভার ঘোষিত ফলাফলে দু’টিতে বিএনপির প্রার্থীরা জয় পেয়েছে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মনগড়া অভিযোগ না করে মাঝপথে ভোট প্রত্যাখ্যানের নেতিবাচক রাজনীতির বৃত্ত থেকে বেরিয়ে এসে শেষ পর্যন্ত ভোটের মাঠে থাকার জন্য বিএনপিকেও ধন্যবাদ জানাই।

প্রতিটি পৌরসভায় ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণে জনগণের আস্থা বেড়েছে এবং মানুষ স্বস্তি প্রকাশ করেছে উল্লেখ করে তিনি বলেন, বিএনপি ইভিএমের বিরোধিতা করলেও তাদের প্রার্থীরা এই পদ্ধতিতে বিজয়ী হওয়ার মধ্য দিয়ে প্রমাণিত হয়েছে প্রযুক্তি নির্ভর পদ্ধতিতে কোনভাবেই অনিয়মের সুযোগ নেই।

নির্বাচন কমিশনের প্রাথমিক তথ্য মতে পৌরসভাগুলোতে ৬০ শতাংশেরও বেশি ভোট পড়েছে, কোথাও কোথাও ৭০ থেকে ৮০ শতাংশ ভোট পড়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, জনগণ ভোট দিতে পারে না বলে বিএনপির যে মিথ্যা অভিযোগ তা আজ অসার প্রমাণিত হয়েছে। গতকালের পৌর-নির্বাচনে আবারো প্রমাণ হয়েছে সরকারের প্রতি জনগনের আস্থা বেড়েছে, বিপরীতে বিএনপির প্রতি জনআস্থার পারদ ক্রমশ কমছে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে তিনি বলেন, কূটকৌশলের আশ্রয় নিয়ে কচ্ছপের জেতার দিন এখন আর নেই, ইতিহাসের পাঠ থেকে শিক্ষা নিয়ে খরগোশ এখন সচেতন।

মন্ত্রী আরো বলেন, খরগোশের গতিকে ফখরুল সাহেব যদি আওয়ামী লীগের সাথে তুলনা করেন, তাহলে বলবো- জননন্দিত আওয়ামী লীগ শেখ হাসিনার নেতৃত্বে অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে সমৃদ্ধির সোনালি সোপান। শেষ ধাপে পৌঁছানোর আগেই আমাদের মাঝপথে থামার বা ঘুমানোর কোনো সুযোগ নেই। গল্পের কচ্ছপের মতো বিএনপি জণগণের মনের ভাষা বুঝতে না পেরে ধীর গতিতে চলতে থাকবে। কিন্তু আধুনিক প্রযুক্তি মনস্ক গতিশীল বাংলাদেশ গড়তে সরকার খরগোশের অদম্য গতিতে পৌঁছে যাবে সমৃদ্ধ বাংলাদেশের গন্তব্যে। মাঝপথে থামিয়ে দেওয়ার কোননো অপশক্তি কিংবা অপকৌশল আর কাজে আসবে না।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৫১ | মঙ্গলবার, ২৯ ডিসেম্বর ২০২০

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com