বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পোপের সঙ্গে সাক্ষাৎ করলেন প্রধানমন্ত্রী

  |   সোমবার, ১২ ফেব্রুয়ারি ২০১৮ | প্রিন্ট

পোপের সঙ্গে সাক্ষাৎ করলেন প্রধানমন্ত্রী

ক্যাথলিক খ্রিস্টানদের ধর্মগুরু পোপ ফ্রান্সিসের সঙ্গে সাক্ষাৎ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার স্থানীয় সময় সকালে ভ্যাটিকান সিটিতে পোপের সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। প্রধানমন্ত্রী রোববার ইতালির রোমে পৌঁছান। পোপের আমন্ত্রণে সোমবার স্থানীয় সময় সকালে তিনি ভ্যাটিকান সফরে যান।

ভ্যাটিকান সিটিতে পৌঁছার পর সেখানে প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করা হয়। পরে সেখানে পোপ ফ্রান্সিসের সঙ্গে বৈঠক করেন তিনি।

পোপকে বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্য্যরে একটি চিত্রকর্ম উপহার দেন প্রধানমন্ত্রী। এসময় প্রধানমন্ত্রীকে একটি ক্রেস্ট উপহার দেন এই ক্যাথলিক ধর্মগুরু।

এর আগে প্রধানমন্ত্রীর আমন্ত্রণে গত ৩১ নভেম্বর থেকে ২ ডিসেম্বর বাংলাদেশ সফর করেন পোপ ফ্রান্সিস। ওই সফরের দুই মাসের মাথায় ফের তাদের দুজনের মধ্যে সাক্ষাৎ হলো।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইন্টারন্যাশনাল ফান্ড ফর এগ্রিকালচারাল ডেভেলপমেন্ট (ইফাদ)-এর পরিচালনা পর্ষদের বার্ষিক অধিবেশনে যোগ দিতে চার দিনের সরকারি সফরে রোববার ইতালি পৌঁছান।

প্রধানমন্ত্রী ইফাদ’র ৪১তম পরিচালনা পর্ষদের বার্ষিক অধিবেশনে মঙ্গলবার যোগদান করবেন। তিনি সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে মূল প্রবন্ধও উপস্থাপন করবেন।-বাসস

Facebook Comments Box
advertisement

Posted ১৬:০০ | সোমবার, ১২ ফেব্রুয়ারি ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com