বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পেকুয়া থানার জনবান্ধব ওসি শেখ মোহাম্মদ আলীর বদলি জনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত 

  |   শনিবার, ২৮ মে ২০২২ | প্রিন্ট

পেকুয়া থানার জনবান্ধব ওসি শেখ মোহাম্মদ আলীর বদলি জনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত 

এস.এম.জুবাইদ,পেকুয়া(কক্সবাজার)  : পেকুয়া থানার ১৯ তম ওসি শেখ মোহাম্মদ আলীর বদলি জনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। ২৮ মে সকাল ১১ টায় থানার হলরুমে ওসি তদন্ত কানন সরকারের সভাপতিত্বে ও এস আই মোজাম্মেল হোছাইনের পরিচালনায় অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলোয়াত করেন হাফেজ আবদুল কায়েম এবং গীতাপাঠ করেন বীর মুক্তিযোদ্ধা অজিত নাথ। অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন ওসি তদন্ত কানন সরকার। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমা। এতে বিদায় অতিথি ছিলেন পেকুয়া থানার ১৯ তম ওসি(প্রশাসন) শেখ মোহাম্মদ আলী।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সহকারী পুলিশ সুপার চকরিয়া পেকুয়া (সার্কেল) তফিকুল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান আজিজুল হক, মহিলা ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম মিনু,  উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) শহিদুল ইসলাম(বিএ), সাধারণ সম্পাদক আবুল কাসেম,  উজানটিয়া ইউনিয়নের চেয়ারম্যান তোফাজ্জল করিম, টইটং ইউপির চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী,  শীলখালী ইউপির চেয়ারম্যান কামাল হোসেন,  বারবাকিয়া ইউপির চেয়ারম্যান মাওলানা এইচ এম বদিউল আলম জিহাদি, মগনামা ইউপি চেয়ারম্যান ইউনুস চৌধুরী,  পেকুয়া উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি বীর মুক্তিযুদ্ধা এডভোকেট কামাল হোসেন,পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাঃ মজিবুর রহমান।
এসময় বক্তব্য রাখেন, পেকুয়া ইউনিয়ন কমিউনিটি পুলিশিং এর সভাপতি আজম খান, পেকুয়া উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুমন বিশ্বাস, সাংসদ আলহাজ্ব জাফর আলমের একান্ত সচিব আমিনুল ইসলাম চৌধুরী, পেকুয়া বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মিনহাজ উদ্দিন, পেকুয়া উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এম দিদারুল করিম প্রমুখ।
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আবুল শামা শামীম, সাইফুল্লাহ খালেদ, উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ বারেক, উপজেলা শ্রমিক লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন,  পেকুয়া বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক শাহেদ ইকবাল, পেকুয়া উপকূলীয় প্রেস ক্লাবের সভাপতি শহিদুল ইসলাম হিরু, রাজাখালী ইউপির প্যানেল চেয়ারম্যান বাদশা মিয়া, বিভিন্ন পেশাজীবি সংগঠনের প্রতিনিধিগণ, সুশীল সমাজের প্রতিনিধিগণ, শিক্ষক সমাজের প্রতিনিধিগণসহ সাংবাদিকবৃন্দ। এসময় বক্তৃতায় অতিথিরা বলেছেন শেখ মোহাম্মদ আলী একজন সৎ দক্ষ কর্মবীর।  তিনি পেকুয়া থানায় যোগদান করে থানাকে করেছিলেন দালালমুক্ত থানা। দিয়েছেন ভুক্তভোগীদের সাহস এবং সেবা। তিনি প্রমাণ করেছেন সত্যি পুলিশ জনগণের বন্ধু।
তিনি যোগদান করে পেকুয়া থেকে মাদক দমনে জিরোট্রলারেন্স ঘোষণা করেছিলেন তা আবার তিনি তার বিচ্ছকনতার পরিচয় দিয়ে বড় বড় বেশ কয়েকটি চালান জব্দ করে তার দৃষ্টান্ত স্থাপন করেছেন। পেকুয়াকে তিনি অপরাধ মুক্ত করতে চেষ্টা করেছিলেন। তিনি পেকুয়ার মানুষের ভাল ভাবে সেবা দিয়েছেন বলে আজ বিদায়ের বেলায় উপস্থিতি থেকে প্রমাণ করে তিনি একজন ভাল কর্মকর্তা। তিনি পেকুয়া বাজার ও চৌমুহনী এলাকায় যানজটমুক্ত করতে নিরলস পরিশ্রম করে তিনি সফল হয়েছেন এখন যানজটমুক্ত। তিনি কোন মামলা ও জিডি থেকে নেন নাই কোন টাকা করেন নাই কাউকে হয়রানি। সুষ্ঠু নিরপেক্ষ তদন্ত করে ঘটনার আসল ক্লু উদঘাটন করে মামলায় আসামী করতেন। তিনি যোগদানের ৮ মাসের ব্যবধানে বদলী হয়ে যাওয়ায় পেকুয়া বাসী ব্যতীত। তিনি অল্প সময়ের মধ্যে পেকুয়াবাসীর মন জয় লাভ করেছেন।
শেষে বিদায়ী অতিথি ওসি শেখ মোহাম্মদ আলী কান্নাজড়িত কন্ঠে বলেন, আমি আমার কর্মময় জীবনে পেকুয়া বাসী থেকে খুববেশি ভালবাসা ও সহযোগিতা পেয়েছি। আমি দায়িত্বের কারণে যেখানে যায় না কেন পেকুয়াবাসীকে স্মরণ রাখবো। পেকুয়া বাসীকে আজ অনেক বেশি সম্মানিত করেছেন। তবে আমি এখানে থাকা কালে আমার সাধ্যমত চেষ্টা করেছি আপনাদের সেবা দিতে। রাত নাগাত যখনই ফোন পেয়েছি আমি ছুটে গিয়েছি না হয় পুলিশ ফোর্স পাঠিয়ে সমাধান দিতে চেষ্টা করেছি।
অপরাধীরা যেদলেই হোক না কেন কাউকে ছাড় দিই নাই। সবাই আমাকে প্রাণভরে ভালবেসে পেকুয়ার সেবা ও আইনশৃঙ্খলা সমন্বত রাখতে সহযোগিতা করেছেন বলে আমি এতটুকু করেছি। সব সফলতা আপনাদের কাছে রেখে আর সব ব্যর্থতা আমি মাথা পেতে নিয়ে আজ বিদায় নিচ্ছি। কোন কাজে কর্মে কোন ভুল ক্রুটি হলে এবং কারো মনে আমার অজান্তে কষ্ট দিলে ক্ষমাদৃষ্টিতে দেখবেন। আপনাদের কে যে ভাবে সেবা দিয়েছি আমি যেখানে যায় সেখানেও সেই ভাবে সেবা দিয়ে মানুষের ভালবাসা ও মন জয় করতে পারি সে জন্য আমি ও আমার পরিবারের জন্য দোয়া করবেন।
অনুষ্ঠান শেষে বিদায়ী অতিথি ১৯ তম ওসি শেখ মোহাম্মদ আলী কে ক্রেষ্ট সম্মাননা প্রদান করেন পেকুয়া থানা পুলিশের পক্ষ থেকে ওসি তদন্ত কানন সরকার, এস আই মোজাম্মেল হোছাইন এবং পেকুয়া বাজার ব্যবসায়ী সমিতির পক্ষে ক্রেষ্ট সম্মাননা প্রদান করেন সভাপতি মিনহাজ উদ্দিন, সাধারণ সম্পাদক শাহেদ ইকবাল, ডিরেক্টর মনির উদ্দিন।
Facebook Comments Box
advertisement

Posted ২১:৫০ | শনিবার, ২৮ মে ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com