মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

পেকুয়ার উজানটিয়ায় ইউপি নির্বাচনে ব্যাপক ভোট জালিয়াতির অভিযোগ : ব্যালেট পেপার উদ্ধার 

  |   মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১ | প্রিন্ট

পেকুয়ার উজানটিয়ায় ইউপি নির্বাচনে ব্যাপক ভোট জালিয়াতির অভিযোগ : ব্যালেট পেপার উদ্ধার 
নিজস্ব প্রতিনিধি,পেকুয়াঃ কক্সবাজারের পেকুয়ায় তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন গত ২৮শে নভেম্বর অনুষ্ঠিত হয়। মঙ্গলবার (৩০ নভেম্বর) সকাল ১১ টায়  মধ্যম উজানটিয়া ভেলুয়া পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আলমিরায়  দুদিন পরে নির্বাচনের ব্যালেট পেপার পাওয়া যায়। এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহমদ হোসেন বলেন,আজ সকালে বিদ্যালয়ের ছাত্র ছাত্রী আসছে। তাই আমি অফিস খুলে দিয়েছি। বিদ্যালয় কক্ষ গুলো পরিস্কার করার সময় অফিসের আসবাবপত্র রাখার স্টিলের আলমিরা খুলে দেখি নির্বাচনি ব্যালেট পেপার। এ সময় বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য জিয়াউল হক সিকদার অফিসে প্রবেশ করলে সে ব্যালেট পেপার গুলি দেখতে পায়। তখন সে বিভিন্ন জনকে মোবাইলে সংবাদ দেন। এর কিছুক্ষণ পর দেখি সাংবাদিক বিদ্যালয়ে উপস্থিত।
নির্বাচনে প্রতিদ্বন্ধি সদস্য জিয়াউল হক বলেন, আমাদের ইউনিয়ন পরিষদ নির্বাচনের সব কেন্দ্রে অর্থাৎ ৯ টিই কেন্দ্রেই ব্যাপক অনিয়ম দুর্নীতি ও ব্যালেট জালিয়াতি হয়েছে। এই রকম নির্বাচন আমরা কোন ভাবে মেনে নিতে পারছিনা। আমরা এই ভোট পুনঃগণনা ও যাচাই বাচাইয়ের দাবি জানাছি। মেম্বার প্রার্থী  জিয়াউল হক সিকদার আরো বলেন, আমার ওয়ার্ডের ভোট কেন্দ্রে কারচুপি হয়েছে। প্রিজাইডিং কর্মকর্তা প্রতিদ্বন্ধী প্রার্থী ফুটবল প্রতীকের জমির উদ্দিনের সাথে আঁতাত করে ভোট কেন্দ্রে আমার কর্মীদেরকে ভোট দিতে বাঁধা গ্রস্ত করেছে।  নির্বাচনে কালো টাকার কাছে বিক্রি হয়েছে প্রিজাইডিং অফিসার মহেশখালী আলমগীর ফরিদ টেকনিক্যাল বিএম কলেজের প্রভাষক মোঃ বেলাল হোছাইন।

উজানটিয়ার নৌকার মনোনীত প্রার্থী শহিদুল ইসলাম চৌধুরী বলেন, ভোটের আগে আমি ঐ সমর্থিত সংবাদ পেয়েছিলাম কিছু ব্যালেট পেপার রাতে প্রিসাইডিং এর হাতে পৌঁছাবে। এনিয়ে উজানটিয়া এলাকার সাংবাদিক, প্রতিদ্বন্ধি চশমা প্রতীকের প্রার্থী তোফাজ্জল করিম ও প্রশাসনের কয়েকজন লোক টইটংয়ের এক আওয়ামী লীগ নেতার বাসায়  রূদ্ধদার বৈঠক করেছিল। আমি এ সংবাদকে অবিশ্বাসযোগ্য বলে উড়িয়ে দিয়েছিলাম। কিন্তু আজ তার বাস্তব প্রমাণ মিলল। উদ্ধার হওয়া ব্যালেট আর সকালে দেয়া ব্যালেট হুবহু তবে সিরিয়াল নাম্বারের অমিল। আমার সন্দেহ বাক্সের ভিতরের ব্যালট পেপার পুনঃ যাচাই বাচাই করা হলে কারচুপির বিষয়টা প্রমাণিত হবে। অন্যান্য ৯ ওয়ার্ডের প্রার্থীদের দাবীও ভোট পুনঃগণনা ও যাচাই-বাচাই করা হোক।

এ বিষয়ে জানতে দায়ীত্বপ্রাপ্ত প্রিজাইডিং কর্মকর্তা মোঃ বেলাল হোছাইন এর ব্যবহৃত মুটোফোনে কয়েকবার যোগাযোগের চেষ্টা করেও সংযোগ না পাওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। উজানটিয়া ইউপি নির্বাচনের দায়িত্ব প্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা মৎস্য কর্মকর্তা  আনোয়ারুল আমিনের কাছে জানতে চাইলে বলেন, ব্যালেট উদ্ধারের বিষয়টি জেনেছি। তদন্তের আগে বিস্তারিত বলতে পারছি না।
Facebook Comments Box
advertisement

Posted ১৭:০০ | মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com