মঙ্গলবার ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

পূর্ব শত্রুতার জের : মান্দায় ভূমি দস্যু কর্র্তৃক জমি দখলের চেষ্ঠা উল্টো অভিযোগ দিয়ে হয়রানীর অভিযোগ

  |   মঙ্গলবার, ০২ জানুয়ারি ২০১৮ | প্রিন্ট

পূর্ব শত্রুতার জের : মান্দায় ভূমি দস্যু কর্র্তৃক জমি দখলের চেষ্ঠা উল্টো অভিযোগ দিয়ে হয়রানীর অভিযোগ


এম এম হারুন আল রশীদ হীরা, মান্দা (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর মান্দায় জমি সংক্রান্ত বিরোধে ভূমি দস্যু কর্তৃক জমি জবর দখলের চেষ্ঠা ভন্ডুল হয়েছে। পূর্ব পরিকল্পিতভাবে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় গোপনে বাড়িভিটার জমি দখল করার পাঁয়তারা করে ১২/১৩জন সন্ত্রাসীদের নিয়ে আম গাছ লাগানোর চেষ্ঠা করে। কিন্তু টের পেয়ে ঐ পরিবারে সদস্যদের বাঁধার মুখে তারা পালিয়ে যায় বলে অভিযোগ পাওয়া গেছে।

এর আগে গত ১৪ ডিসেম্বর দুপুরে ভূমিদস্যু শরীয়তুল্লাহ প্রামানিকের যোগসাজসে ভূমিদস্যু নমিতা রাণী মান্দা থানায় উল্টো বর্তমান ওয়ারিশদের আসামী করে মিথ্যা অভিযোগ এনে পুলিশ দিয়ে বাড়ি তদন্ত করে হয়রানী করার বলে অভিযোগ পাওয়া গেছে। ফাঁসিয়ে দিতে নান কুটকৌশলে আশ্রয় নেয়া হচ্ছে বলেও জানা গেছে।

অভিযোগে জানা যায়,মান্দা উপজেলার প্রসাদপুর ইউনিয়নের প্রসাদপুর গ্রামের প্রসাদপুর মৌজার খতিয়ান নং সাবেক ১৭০,হাল ১০২ এর হাল ৪১০ দাগের ১০শতাংশ জমি নিয়ে ওয়ারিশদের সাথে প্রতিপক্ষ শরীয়তুল্লাহ প্রামানিক, নমিতা রাণী, কাত্তিক চন্দ্র ও কল্যাণ কুমারে সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এ নিয়ে একাধিকবার সালিশ বসলেও প্রতিপক্ষের লোকজন প্রভাবশালী হওয়ায় সালিশে আপোস-মিমাংসার সিদ্ধান্ত মেনে না নিয়ে উল্টো মিথ্যা অভিযোগ করে জমির ওয়ারিশ ও তাদের আত্মীয়-স্বজনদের আসামী করে মান্দা থানায় একটি সম্পূর্ণ মিথ্যা অভিযোগ দায়ের করে।

আবুল হোসেন শেখ জানান, তিনি ১০শতাংশ জমি কিনে বাড়ি তৈরি করে দীর্ঘদিন যাবত বসবাস করে আসছেন। ঐ জমি নিয়ে দীর্ঘদিন মামলা চলার পর আদালতে একবার তিনি ডিগ্রি ও পেয়েছেন বলে দাবী করেন। কিন্তু প্রতিপক্ষ ভূমিদস্যুরা তাদের জমি বলে দখলে নিয়ে জোরপূর্বকভাবে আমাদের বাড়িঘর ভেঙ্গে দিয়ে গাছ লাগিয়ে গ্রাস করার পাঁয়তারা করে যাচ্ছে বলে তিনি অভিযোগ করেন। ক্ষমতার দাপটে দখলের জন্য বারবার নানা কৌশলে ভয়ভীতি দেখিয়ে যাচ্ছে। এর আগেও দখলের জন্য সেখানে হানা দিয়েছিলেন। বর্তমানে জমি সংক্রান্ত বিরোধে উক্ত স্থানে প্রতিপক্ষের লোকজনের দাপটে থমথমে অবস্থা বিরাজ করছে। যেকোন মূর্হুতে সেখানে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করা হচ্ছে।

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিছুর রহমান জানান, উভয়পক্ষ অভিযোগ করেছে। আবুল হোসেন শেখ আদালতে একবার ডিগ্রি ও পেয়েছেন বলে তিনি জেনেছেন। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৫১ | মঙ্গলবার, ০২ জানুয়ারি ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com