বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পুলিশের লাটিচার্জ ও টিয়ার শেলের মুখে পিছু হটতে হয়েছে নেতাকর্মী‌দের : অামীর খসরু

  |   সোমবার, ০৫ ফেব্রুয়ারি ২০১৮ | প্রিন্ট

পুলিশের লাটিচার্জ ও টিয়ার শেলের মুখে পিছু হটতে হয়েছে নেতাকর্মী‌দের : অামীর খসরু
দেশনেত্রী খালেদা জিয়া সিলেট এসেছেন শাহজালাল শাহ পরানের মাজার  জিয়ারত করতে। ওনার আাসার পথে যে লক্ষ জনতা রাস্তার দুপাশে জমায়েত হয়েছে আবার অনেকেই জমায়েত হবার চেষ্টা করেছে পুলিশের লাটিচার্জ ও টিয়ার শেলের মুখে পিছু হটতে বাধ্য হয়েছে ব‌লে মন্তব্য ক‌রে‌ছেন বিএন‌পির স্থায়ী ক‌মি‌টির সদস্য অামীর খসরু মাহমুদ চৌধুরী। ‌সোমবার সিলেট সা‌র্কিট হাউ‌জে সাংবা‌দিক‌দের এসব কথ‌া বলেন তি‌নি।
অামীর খসরু বল‌নে ,বাংলাদেশে বর্তমান যে রাজনেতিক পেক্ষাপট এখানে কোনো লেভেল প্লেইং ফিল্ড নেই। একদলের ইচ্ছায় রাজনীতী হচ্ছে। নির্বাচনী প্রচারণা চালাচ্ছে। অন্য কোনো রাজনৈতিক দলের সেই সুযোগ এখন আর নাই।।
‌তি‌নি ব‌লেন, আবার অনেক জায়গায় জনগনের চাপে পুলিশও পিছু হটতে বাদ্য হয়েছে।  ঢাকা তেকে সিলেট আাসা পর্য়ন্ত জনগনের সতস্ফুর্তা দেখে আমরা বিস্মিত হয়েছি। আমার কাছে সবচেয়ে অবাক করার বিষয় হলো সিলেটের জনগণ পুলিশের গুম খুন হত্যা, লাটি চার্জ উপেক্ষা করে তারা যে রাস্তায় নেমে এসেছে।  তারা খালেদা জিয়াকে যে ভালোবাসে সেকারণেই রাস্তায় নেমে এসেছে। এদের স্বতর্ফুর্ততা তাদের উপস্থিতির মাধ্যমে প্রমাণ করেছে। তাদের ভালোবাসা খালেদা জিয়াকে সিক্ত করেছে।
বিএন‌পির এনেতা ব‌লেন, যদিও জিয়া মাজার য়িয়ারত করতে এসেছেন, সিলেটের জনগণ তাদের মনের কথা প্রকাশ করেছে। সারা পথে লাঠিচার্জ টিয়ারশেল নিক্ষেপ কারা হয়েছে তারপরও জনগণ  তাদের ক্ষোভ রাস্তায় এসে প্রকাশ করেছে। সিলেটবাসী তাকে যে উপহার আজ দিয়েছে সেটা গণতন্ত্রের জন্য বড় একটা সুখবর।
তি‌নি বল‌নে, বাংলাদেশের মানুষ যে গণতন্ত্র থেকে বঞ্চিত হয়েছে সিলেটবাসী এটা প্রত্যাখ্যান করেছে। সিলেটবাসী চায় তারা তাদের ভোটারাধিকার ফিরে পাক। গণতন্ত্র ফিরে পাক দেশের নাগরিকরা তাদের অধিকার ফিরে পাক, আইনের শাসন ফিরে পাক। ও সবচেয়ে বড় কথা হলো, জীবনের স্বাদীনতা ফিরে পাক। সেটাই সিলেটবাসী আজকে রায় দিয়েছে।
শোডাউন লক্ষ ছিল ওবায়দুল কাদেরের এমন মন্তব্যের জবাবে তিনি বলেন, আমাদের নেত্রী যেদিকে যায় সেখানে স্বতর্ফুর্তভাবে লক্ষ জনতা নেমে আসে। যেটা হয়তো অন্য দলের নেত্রীর পক্ষে সম্ভব হয় না। সেটাকে তারা যে ভাষায় বলুক না কেন তাতে আমাদের কোনো আপত্তি নেই।
এক প্রশ্নের জবাবে তি‌নি বলেন, তাদের মনের কথা সিলেটবাসী আজকে বলে দিয়েছে। যে মিথ্যা মামলার মাধ্যমে আজকে তারা যে পছন্দ কেড়ে নিতে চায় বাংলাদেশের মানুষ আগামী নির্বাচনে যে বিকল্প যে পছন্দ তারা কেড়ে নিতে চায় সিলেটবাসী তা প্রতিবাদ করেছে এবং তারা যে এই মামলার মাধ্যমে একটা ক্ষমতায় যাওয়ার যে ষড়যন্ত্র তারা করছে সেটা সিলেটবাসী প্রত্যাক্ষান করেছে।
Facebook Comments Box
advertisement

Posted ১৬:০০ | সোমবার, ০৫ ফেব্রুয়ারি ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com