বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

পুলিশি বাধা উপেক্ষা করে চট্টগ্রাম মহানগর বিএনপির মিছিল

  |   শনিবার, ২৫ ফেব্রুয়ারি ২০১৭ | প্রিন্ট

পুলিশি বাধা উপেক্ষা করে চট্টগ্রাম মহানগর বিএনপির মিছিল

FB_IMG_1488025881510

চট্টগ্রাম, ২৫ ফেব্রুয়ারি : গ্যাসের দাম বাড়ানো প্রতিবাদে চট্টগ্রাম নগর বিএনপির ভিক্ষোপ মিছিলে পুলিশ বাধা দিয়েছে। তবে পুলিশের বাধা উপেক্ষা করে ভিক্ষোপ মিছিল করেন। মিছিল নিয়ে দলীয় কার্যালয়ে গিয়ে সমাবেশও করে মাহানগর বিএনপি।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) বিকেল ৪টার দিকে মিছিলের জন্য নগরীর কাজির দেউড়ির মোড়ে ভিআইপি টাওয়ারের সামনের সড়কে জড়ো হন বিএনপির নেতাকর্মীরা। এসময় অন্যান্যের মধ্যে সেখানে ছিলেন নগর বিএনপির সভাপতি ডা.শাহাদাৎ হোসেন, সিনিয়র সহ সভাপতি আবু সুফিয়ান, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর এবং নগর মহিলা দলের সভানেত্রী ও কাউন্সিলর মনোয়ারা বেগম মণি।

সেখান থেকে মিছিল বের করার প্রস্তুতি নেয় বিএনপির নেতাকর্মীরা। তবে নগর পুলিশের কোতয়ালি জোনের সহকারী কমিশনার (এসি) জাহাঙ্গীর আলম এবং কোতয়ালি থানার ওসি জসিম উদ্দিনের নেতৃত্বে শ’খানেক পুলিশ তাদের ঘিরে রাখে।

এসময় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের প্রায় ১০ মিনিটের মত ধস্তাধস্তি হয়। জড়ো হওয়া নেতাকর্মীদের একটি অংশ পেছন থেকে এসে পুলিশকে ঘেরাওয়ের মধ্যে ফেলে দেয়।

এই অবস্থায় ডা. শাহাদাৎ হোসেন এবং আবুল হাশেম বক্কর ভিআইপি টাওয়ারের সামনে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

শাহাদাৎ হোসেন বলেন, বিএনপি গণতান্ত্রিক দল। নিয়মতান্ত্রিক আন্দোলনে বিশ্বাস করে। গ্যাসের দাম অস্বাভাবিক বাড়িয়ে সরকারের জনবিরোধী কর্মকান্ডের প্রতিবাদ জানাতে বিএনপি রাস্তায় নেমেছে। বিএনপি সবসময় জনস্বার্থ বিরোধী কমর্কান্ডের প্রতিবাদে যে কোন কর্মসূচিতে জনগণের পাশে থাকে।

তিনি বলেন, আমরা চাই না পুলিশের সঙ্গে আমাদের কোন সংঘাত সৃষ্টি হোক। এই রাষ্ট্র পুলিশী রাষ্ট্র হোক এটা আমরা চাই না। গণতান্ত্রিক আন্দোলনের অধিকার সবার আছে। আমরা পুলিশকে জনগণের বিরুদ্ধে না দাঁড়ানোর আহ্বান জানাচ্ছি।

আবুল হাশেম বক্কর বলেন, সরকার যদি বিএনপিকে ওয়ার্কার্স পার্টি মনে করে তাহলে ভুল করবে। বিএনপি জাসদ-বাসদ নয়। আমরা প্রশাসনকে সম্মান করতে চাই। কিন্তু প্রশাসন যদি গণবিরোধী আচরণ করে, জনগণের বিরুদ্ধে অবস্থান নেয় তাহলে গণতান্ত্রিক দল হিসেবে বিএনপি অবশ্যই প্রতিবাদ করবে।

এরপর মিছিল অগ্রসর হতে থাকলে পুলিশ বাধা সৃষ্টির চেষ্টা করে ব্যর্থ হয়। বিএনপি নেতাকর্মীরা কাজির দেউড়ি থেকে মিছিল নিয়ে নাসিমন ভবনে যায়।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৩১ | শনিবার, ২৫ ফেব্রুয়ারি ২০১৭

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com