শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পার্কভিউ হসপিটালে প্রথম এন্ডোস্কোপিক ব্রেইন টিউমারের সফল সার্জারি সম্পন্ন

  |   শুক্রবার, ২৭ মে ২০২২ | প্রিন্ট

পার্কভিউ হসপিটালে প্রথম এন্ডোস্কোপিক ব্রেইন টিউমারের সফল সার্জারি সম্পন্ন
এম. মতিন, চট্টগ্রাম : চট্টগ্রামে ১৯৭৮ সাল থেকে নিউরো সার্জারি অপারেশন শুরু হলেও দীর্ঘ  ৪৩ বছর পর সরকারি এবং বেসরকারি হাসপাতাল গুলোর মধ্যে এই প্রথম পার্কভিউ হসপিটালে এন্ডোস্কোপিক ব্রেইন টিউমার সার্জারি সম্পন্ন হল। আজ (২৭ মে) শুক্রবার ঢাকা ন্যাশনাল ইনস্টিটিউট অফ নিউরোসায়েন্সেস্ হাসপাতালের কনসালটেন্ট নিউরো সার্জন ডা. মোঃ ইসমাঈল হোসেনের নেতৃত্বে এ অপারেশন সম্পূর্ণ হয়। এ অপারেশনকালে উপস্থিত ছিলেন নিউরো সার্জন ডা. ফরহাদ আহমেদ, নিউরো সার্জন ডা. মঈনুদ্দীন জাহীদ, ডা. তৌহিদুর রেজা, ডা.রেজা ও ডা. খুরশীদ আনোয়ার।
এ অপারেশনে এনেস্থেশিওলজিস্ট হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন চট্টগ্রাম মেডিকেল কলেজ এনেস্থেশিয়া বিভাগের সহকারী অধ্যাপক ডা: নুরুল আজিম।
এ প্রসঙ্গে পার্কভিউ হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক ডা. এটিএম রেজাউল করিম বলেন,”চিকিৎসা ব্যবস্থা দিন দিন উন্নত এবং আধুনিক হচ্ছে। পার্কভিউ হাসপাতাল উন্নত চিকিৎসা ব্যবস্থার জন্য প্রয়োজনীয় সকল যন্ত্রপাতির সমন্বয় করে আধুনিক চিকিৎসা ব্যবস্থা রোগীদের দ্বারপ্রান্তে পৌঁছে দিতে সর্বদা চেষ্টা করে যাচ্ছে। আমরা পার্কভিউ হাসপাতালের পক্ষ থেকে জটিল এবং আধুনিক অপারেশন সম্পন্ন করার জন্য ডা. ইসমাঈল ও তার টিমকে ধন্যবাদ জানাই। এরই মাধ্যমে চট্টগ্রামে যুগান্তকারী চিকিৎসা ব্যবস্থার দ্বার উন্মোচন হলো।”
এ অপারেশন সম্পর্কে জানতে চাইলে নিউরোসার্জন ডা. ইসমাঈল বলেন, “আমি চট্টগ্রামের সন্তান। এ এলাকার মানুষের প্রতি দায়িত্ববোধ থেকে নিউরো সার্জারির উন্নত ও আধুনিক সেবার দ্বার উন্মোচন করার জন্য আমি সার্বক্ষণিক চেষ্টা করে যাচ্ছি। তারই ধারাবাহিকতায় এ প্রথম চট্টগ্রামে মাথা না কেটে এন্ডোস্কোপি মেশিনের মাধ্যমে ব্রেইন টিউমারের অপারেশন সফলভাবে সম্পন্ন করলাম। এখন থেকে বৃহত্তর চট্টগ্রামের মানুষকে নিউরোসার্জারির অত্যাধুনিক অপারেশনের জন্য ঢাকা এবং  বিদেশে আর যেতে হবে না। এতে রোগীরা আর্থিকভাবে সাশ্রয়ী হবে এবং দেশের অর্থ দেশেই থাকবে এবং দেশের অর্থনীতির চাকা আরো বেগবান হবে।” এই সময় আরো উপস্তিত ছিলেন হেড অফ মার্কেটিং মোঃ জাহেদুল ইসলাম ও ওটি স্টাফগণ।
Facebook Comments Box
advertisement

Posted ২২:৪৮ | শুক্রবার, ২৭ মে ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com