শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নির্বাচন নিয়ে তালবাহানার রেকর্ড আওয়ামী লীগের নেই: হানিফ

  |   শুক্রবার, ০৩ জুন ২০২২ | প্রিন্ট

নির্বাচন নিয়ে তালবাহানার রেকর্ড আওয়ামী লীগের নেই: হানিফ

নির্বাচন নিয়ে কখনো তালবাহানা করার রেকর্ড আওয়ামী লীগের নেই, এই রেকর্ড বিএনপির আছে। বিএনপি ১৯৯৬ ও ২০০৬ সালে রাষ্ট্র ক্ষমতায় থাকাকালে দুইবারই ক্ষমতা জোর করে আঁকড়ে রাখার জন্য নানা রকম তালবাহানা করেছিলো। জনগণের তীব্র আন্দোলনের মুখে তারা ক্ষমতাচ্যুত হতে বাধ্য হয়েছিলো।

 

বলেছেন, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি।

 

আজ  সকাল সাড়ে ১০টায় কুষ্টিয়ার পিটিআই রোডের নিজ বাসভবনে সমসাময়িক রাজনৈতিক পেক্ষাপট নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে হানিফ এসব কথা বলেন।

 

হানিফ বলেন, বিএনপিকে ক্ষমতা থেকে টেনে নামিয়ে দিয়েছিলো এদেশের জনগণ। ক্ষমতা আঁকড়ে থাকার জন্য তালবাহানা করার অভ্যাসটা বিএনপির আছে আওয়ামী লীগের নয়। বাংলাদেশে ইতিহাসে শান্তিপূর্ণভাবে গণতান্ত্রিক পদ্ধতিতে সাংবিধানিকভাবে ক্ষমতা হস্তান্তরের নজির একমাত্র আওয়ামী লীগই সৃষ্টি করেছিলো ২০০১ সালে। ২০০৯ সালে আওয়ামী লীগ  সরকার ক্ষমতায় আসার পর থেকে বিএনপি নেতারা এই সরকারের বিরুদ্ধে সবসময় নেতিবাচক কথাবার্তাই বলে চলেছে।

 

হানিফ আরো বলেন, বিএনপি নেতারা সবসময় বলেন দেশ ধ্বংস হয়ে যাচ্ছে। তাদের এসব কথাবার্তার মধ্যেও কিন্ত দেশ এগিয়ে যাচ্ছে। সরকারের ধারাবাহিক উন্নয়নমূলক কর্মকান্ডের কারণে বিএনপির রাজনীতি ধ্বংস হয়ে যাচ্ছে সেই হতাশা থেকে মির্জা ফখরুলরা সরকারের বিরুদ্ধে এই ধরনের নেতিবাচক কথাবার্তা বলছেন।

 

সরকার সিন্ডিকেটের মাধ্যমে চালের মূল্য বৃদ্ধি করে মুনাফা খাচ্ছে মির্জা ফখরুলের এমন বক্তব্য প্রসঙ্গে হানিফ বলেন, সরকারের উন্নয়ন কর্মকান্ডে হতাশ হয়ে মির্জা ফখরুল ছেলে মানুষের মতো সরকারের চাল মজুত ও মুনাফার কথা বলছেন।

 

এসময় কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য সেলিম আলতাফ জর্জ, কুষ্টিয়া জেলা পরিষদের প্রশাসক রবিউল ইসলামসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ১০:০৮ | শুক্রবার, ০৩ জুন ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com