শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নানার বাসায় জায়ানের মরদেহ, সৃষ্টি হলো আবেগঘন পরিবেশ

  |   বুধবার, ২৪ এপ্রিল ২০১৯ | প্রিন্ট

নানার বাসায় জায়ানের মরদেহ, সৃষ্টি হলো আবেগঘন পরিবেশ

শ্রীলঙ্কায় ভয়াবহ সন্ত্রাসী হামলায় নিহত শিশু জায়ান চৌধুরীর মরদেহ তার নানা আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের বনানীর বাড়িতে আনা হয়েছে। বাসায় মরদেহ পৌঁছালে সেখানে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বুধবার (২৪ এপ্রিল) দুপুর দেড়টার দিকে তাকে শেখ সেলিমের বাসায় আনা হয়।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন, আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদ এবং ক্ষমতাসীন দলের ভারপ্রাপ্ত সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। পরে দুপুর ২টা ৪০ মিনিটে সেখানে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে বেলা ১২টা ৪২ মিনিটের দিকে শ্রীলঙ্কা থেকে তার মরদেহ বহনকারী উড়োজাহাজ বিমানবন্দরে পৌঁছায়।

বনানীতে মাহবুব-উল আলম হানিফ জায়ানের মরদেহ বাসায় আনার পর সেখানে মন্ত্রী, এমপি, বিভিন্ন রাজনীতিক এবং আত্মীয়-স্বজনরা ভিড় করেন।

জায়ানের মরদেহ দেখে আবেগ সামলাতে পারেননি আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ। জায়ানের মরদেহ দেখার পর তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, আমি খুবই মর্মাহত। এই দুঃসহ কষ্ট সইবার নয়। একটা নিষ্পাপ শিশুর নিষ্প্রাণ দেহ দেখে আমার অন্তর কেঁদে উঠেছে। আমি নিজেকে সামলাতে পারছি না।

উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম ও অন্যরাতিনি আরও বলেন,এই শিশুটি ছোটবেলাতেই সুরা ইয়াসিন, সুরা রহমান, আয়াতুল কুরসিসহ ধর্মীয় বিভিন্ন বিষয় শিখেছে। শিশুটির পরিবার অত্যন্ত সাদামাটা জীবন যাপন করে। জায়ানকে হারিয়ে পরিবারটি শোকে বিহবল হয়ে পড়েছে। তার মৃতদেহ বাসায় আসার পর সেখানে হৃদয়বিদারক পরিবেশের সৃষ্টি হয়েছে। এ সময় তোফায়েল আহমেদ জায়ানের আত্মার শান্তি কামনা করেন।

এই মুহূর্তে শেখ সেলিমের বাসায় অবস্থান করছেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী, আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, পররাষ্ট্রমন্ত্রী এ কে অবদুল মোমেন, সংসদ সদস্য পঙ্কজ দেবনাথ, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বিএম মোজ্জামেল হক, বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ, উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, গত রোববার (২১ এপ্রিল) শ্রীলঙ্কায় ভয়াবহ বোমা বিস্ফোরণে সেখানে সপরিবারে বেড়াতে যাওয়া শেখ সেলিমের মেয়ে জামাই মশিউল হক চৌধুরী গুরুতর আহত এবং তার নাতি জায়ান চৌধুরী নিহত হয়। আট বছর বয়সী জায়ান রাজধানীর সানবিম স্কুলের ছাত্র ছিল।

পিপিবিডি

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৫১ | বুধবার, ২৪ এপ্রিল ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com