মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

নব্য জেএমবি দমনে আরও কঠোর হওয়ার নির্দেশ

  |   শনিবার, ১৮ মার্চ ২০১৭ | প্রিন্ট

নব্য জেএমবি দমনে আরও কঠোর হওয়ার নির্দেশ

জঙ্গিবাদ, সন্ত্রাস, নব্য জেএমবি এবং তাদের নেটওয়ার্ক কঠোর হস্তে দমন করতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

শনিবার বাংলাদেশ সংবাদ সংস্থাকে (বাসস) দেয়া এক সাক্ষাৎকারে তিনি একথা বলেন।

সাক্ষাৎকারে আইজিপি বলেন, ‘আমরা ইতোমধ্যে সন্ত্রাসী, নব্য জেএমবি ও জঙ্গিদের নেটওয়ার্ক এবং তাদের মদদদাতাদের চিহ্নিত করতে সক্ষম হয়েছি। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সন্ত্রাসী ও তাদের সহযোগীদের গ্রেফতারে ইতোমধ্যে মাঠে কাজ শুরু করেছে।

আন্তর্জাতিক সন্ত্রাসবাদী সংগঠন প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি বলেন, দেশে ইসলামী স্টেট তথা আইএসের কোনো অস্তিত্ব বা তাদের অবস্থানের প্রমাণ আমরা পাইনি।

তিনি বলেন, দেশে গড়ে ওঠা সন্ত্রাসী বাহিনী দেশের মধ্যে সন্ত্রাসী তৎপরতা চালানোর অপচেষ্টা চালাচ্ছে। কিন্তু আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ‘জিরো টলারেন্স’ তৎপরতার কারণে তারা মাথাচাড়া দিয়ে উঠতে পারছে না।

পুলিশের এ কর্তা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে সরকার সন্ত্রাসী ও জঙ্গিবাদকে সমূলে উৎপাটন করার উদ্যোগ গ্রহণ করেছে। সেই সঙ্গে অন্যান্য অপরাধকেও প্রতিরোধ করা হচ্ছে।

তিনি আরও বলেন, সরকার দেশি ও বিদেশিদের নিরাপত্তা দিতে ব্যাপক পদক্ষেপ গ্রহণ করেছে। এছাড়া কূটনৈতিক এলাকার নিরাপত্তায় বিশেষ পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

সরকারকে দুর্বল করতে বিভিন্ন মহল সন্ত্রাসী কর্মকাণ্ডকে মদদ দিচ্ছে। তবে সরকার শক্ত হাতে সব সন্ত্রাসবাদকে মোকাবেলা করতে সক্ষম হচ্ছে বলে উল্লেখ করেন আইজিপি।

তিনি বলেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এখন পর্যন্ত এমন কোনো প্রমাণ হাতে পায়নি, যেখানে দেশি সন্ত্রাসী গ্রুপ বা জঙ্গি গ্রুপের সঙ্গে আইএসের সম্পর্ক বিদ্যমান।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:২২ | শনিবার, ১৮ মার্চ ২০১৭

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com