শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নতুন রেকর্ড ঢাকাবাসীর, উৎসর্গ করছি বঙ্গবন্ধুকে

  |   শুক্রবার, ১৩ এপ্রিল ২০১৮ | প্রিন্ট

নতুন রেকর্ড ঢাকাবাসীর, উৎসর্গ করছি বঙ্গবন্ধুকে

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ‘ডেটল পরিচ্ছন্ন ঢাকা’ প্রতীকী পরিচ্ছন্নতা কর্মসূচিপ্রতীকী পরিচ্ছন্নতা কর্মসূচির মাধ্যমে ঢাকাবাসী আজ শুক্রবার (১৩ এপ্রিল) নতুন রেকর্ড তৈরি করেছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। ১৫ হাজার ৩১৩ জন এই পরিচ্ছন্নতা কর্মসূচিতে রেজিস্ট্রেশন করেন।

রেজিস্ট্রেশনের সমাপ্তি ঘোষণার সময় মেয়র সাঈদ খোকন বলেন, ‘ঢাকার মেয়র হিসেবে এই রেকর্ড জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করছি।’

কর্মসূচিতে জাতীয় স্কাউট, বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি), ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি), ফায়ার সার্ভিস, নৃত্যশিল্পী, চলচ্চিত্র প্রযোজক, পরিচালক, অভিনেতা, বিভিন্ন সামাজিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান থেকে লোকজন অংশ নিয়েছে।

সকাল সাড়ে ৯টার দিকে মেয়র সাঈদ খোকন কর্মসূচির উদ্বোধন করেন। প্রতীকী পরিচ্ছন্নতা কর্মসূচিপ্রতীকী পরিচ্ছন্নতা কর্মসূচি গুলিস্তান জিরো পয়েন্ট পর্যন্ত কর্মসূচি পালিত হয়। এতে নগরীর সব শ্রেণি পেশার মানুষ রাস্তায় ঝাড়ু দেওয়ার মাধ্যমে শহর পরিচ্ছন্নতায় অংশ নেয়। কর্মসূচিতে ১৫ হাজার ৩ শত ১৩ জন নাগরিক অংশ নেন।

নগরভবনের পাশের এলাকাগুলো লোকে লোকারণ্য হয়ে পড়েছে। সকাল ৭টা থেকে দুইটি বুথে ৮০টি কাউন্টারের মাধ্যমে একযোগে রেজিস্ট্রেশন শুরু হয়েছে। এর মধ্যে ফুলবাড়িয়া বুথে ৫৫টি কাউন্টার ও নগর ভবনের সামনে ২৫টি কাউন্টার রয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন, ঢাকা শহরকে পরিচ্ছন্ন রাখতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান। তিনি বলেন, যার মন সুন্দর তার শহর সুন্দর; তাই আসুন সবাই মিলে আমাদের শহরকে সুন্দর করে গড়ে তুলি। সূত্র : যমুনা টিভি

Facebook Comments Box
advertisement

Posted ১৬:৪০ | শুক্রবার, ১৩ এপ্রিল ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com