শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

''নতুন বোতলে পুরানো মদই যেন জাতির ভাগ্যে না জুটে''—- তায়ীদুল ইসলাম

  |   সোমবার, ২৬ আগস্ট ২০১৩ | প্রিন্ট

বিএনপি, ইসলাম ও জাতীয়তাবাদী বিশ্বাসী, বলে থাকেন। আর, তাঁরা যদি সঠিক বিশ্বাসী হয়ে থাকেন, যদি সঠিক মুক্তি যুদ্ধের পক্ষ্যের ও দেশ প্রেম অন্তরে থেকে থাকে। তবে কথায় ও কাজে অবিচল ওঠল থেকে, শান্তি ও স্বস্তির পথে কাজ করতে হবে। বিএনপিকে মনে রাখতে হবে এবং ভুলে না গিয়ে, আগামী কর্মকান্ডে সিদ্ধান্ত নিতে হবে।

বিগত ৫ই মের সময় ৪৮ ঘন্টার কথা বলে, বিএনপি কেন আন্দোলনে এগিয়ে এলনা? কেন আলেম-উলামাদের রক্তে লাল হয়ে গিয়েছিল ঢাকার মতিঝিল শাপলা চত্বর? যদি নেত্রীর নির্দেশ পালন করে সঠিক দায়িত্ব আঞ্জাম দেওয়া হত, গনহত্যায় রক্ত না জড়ে, সমাজে স্বস্তির স্বপনের সূর্য মানুষ দেখতে পেত।

হেফাজতে ইসলাম এর আন্দোলনে দেশ কাংখিত সুফলের পথ দেখলেও, দেশের মানুষ অনেক অনাকাংখিত, অর্থাৎ গত ৭১ সাল হতে ২০১৩ এর মের পূর্ব মুহুর্থ পর্যন্ত, যা ঘটেছে তার চেয়ে জগন্য দুর্ঘটনা ও বিভিন্ন চক্রান্তের ভিত্তিতে সবুজ চত্বরকে রক্তাক্ত দেখেছেন।

স্বাধীন দেশ ও মানবতাকে ধ্বংসের নিমিত্তে মানুষের বিবেক স্থব্ধ হয়ে গিয়েছে এবং মুক্তি যুদ্ধের আদর্শকে কলংখিত করেছে। ঐ অনাকাংখিত নির্যাতন ও গণহত্যার কারনে বর্তমান সমাজে অশান্তি ও অস্বস্তি বিরাজ করছে। আর এই অশান্তি ও অস্বস্তি নিরাপদ হওয়ার তাকিদে দেশের মানব প্রকৃতি বিক্ষুব্ধ হয়ে উঠেছে।

জাতীর মনে অনেক ক্ষোভ ও অসন্তোষ এর নিমিত্তে হৃদয়ে বিদ্রোহ দেখা দিয়েছে। তাই মানুষের মনে একটু স্বস্তি ও নিঃস্বাস ফিরিয়ে আনতে বাস্থব প্রদক্ষেপ গ্রহন করতে হবে এবং স্বচ্ছ ওঠল থেকে কাজ করতে হবে। সকল চক্রান্তের মরীচিকা হতে সততা রক্ষা করে ইসলামী মুল্যবোধের বিশ্বাসে সমাজ পরিবর্তন করতে হবে। মনে রাখতে হবে-নতুন বোতলে পুরানো মদই জাতীর ভাগ্যে যেন না জুটে। সাবধান! সঠিক বিধি দেখে বা নির্ণয় করে দেশে এবং মানবতার স্বার্থে শান্তি ও স্বস্তির প্রয়োজনে, পরিবর্তনের মঞ্জিলে পৌছতে হবে! সমাজে অশান্তি ও অস্বস্তি জগদ্দল পাথরের মতোই জাতীর উপর চেপে আছে।

তাদের কথায় ও কাজের চক্রান্তে প্রমাণিত হয় যে, তারা অর্থাৎ দেশ ও মানবতা বিরুধী আওয়ামী লীগ, জনগণের মতামতকে ও গনতন্ত্রের নীতিকে পিছে রেখে ক্ষমতায় টিকে থাকতে চায়। এ অবস্থায় তাদের ধারা প্রকৃত শান্তি ও স্বস্তি প্র্তিষ্ঠিত হওয়া সম্ভব নয়।

For News : news@shadindesh.com
Facebook Comments Box
advertisement

Posted ২২:১২ | সোমবার, ২৬ আগস্ট ২০১৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com