শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ধর্ষক শিগগিরই ধরা পড়বে:স্বরাষ্ট্রমন্ত্রী

  |   সোমবার, ০৬ জানুয়ারি ২০২০ | প্রিন্ট

ধর্ষক শিগগিরই ধরা পড়বে:স্বরাষ্ট্রমন্ত্রী
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় পুলিশের সঙ্গে গোয়েন্দারাও মাঠে নেমেছেন। আশা করা হচ্ছে, ধর্ষক শিগগিরই ধরা পড়বে। সোমবার  বিকেলে রাজধানীর রাজারবাগে পুলিশ সপ্তাহের কুচকাওয়াজ পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ঘটনাস্থলে গিয়ে বেশকিছু আলামত সংগ্রহ করেছে। পুলিশ, সিআইডি এবং গোয়েন্দাদের একাধিক টিম কাজ করছে। তারা ধর্ষককে ধরতে প্রযুক্তি এবং ম্যানুয়াল সব ধরনের মাধ‌্যমে কাজ করছেন। আগে অপরাধীকে শনাক্ত করা হবে। এর পর তাকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পুলিশের অনেক অভিযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুনেছেন এবং সেগুলোর বিষয়ে করণীয় ঠিক করতে পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন। বর্তমান সরকার পুলিশের সব ধরনের যৌক্তিক দাবি মেনে নেয়ার পক্ষে। পুলিশের উন্নয়নে সব ধরনের কাজ করে যাচ্ছে সরকার। পুলিশ সপ্তাহে যেসব দাবি জানানো হয়েছিল তা দ্রুত পূরণে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন।

রোবরাত রাতে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের পাশে ঢাবির ওই ছাত্রী ধর্ষণের শিকার হওয়ার খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়ে। রাতেই রাজপথে নামে সাধারণ শিক্ষার্থীরা।

এদিকে গণধর্ষণের ঘটনায় অপরাধীদের বিচার ও শাস্তির দাবিতে রাজধানীর কুর্মিটোলায় ঘটনাস্থলের সামনে সড়ক অবরোধ করে অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা। সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকটি বাসে করে শিক্ষার্থীরা ঘটনাস্থলে আসেন। পরে তারা ব্যানার নিয়ে মানববন্ধন করেন।

Facebook Comments Box
advertisement

Posted ২১:২৮ | সোমবার, ০৬ জানুয়ারি ২০২০

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com