বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দ্বীন প্রতিষ্ঠায় জীবনের সর্বোত্তমটুকুই কুরবানী করা ঈমানের দাবী : অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৭ নভেম্বর ২০২২ | প্রিন্ট

দ্বীন প্রতিষ্ঠায় জীবনের সর্বোত্তমটুকুই কুরবানী করা ঈমানের দাবী : অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ
১৩ নভেম্বর’ ২২ : খেলাফত মজলিস এর কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব জননেতা মাওলানা আব্দুল কাদির সালেহ বলেছেন,এ জমিনে মানুষ আল্লাহর খলীফা। খলীফার দায়িত্ব হল তার রবের হুকুম পালনে সদাসর্বদা সচেষ্ট থাকা। আর ইসলাম হল আল্লাহ সুবহানাহু ওতায়ালার একমাত্র দ্বীন বা পরিপূর্ণ জীবন ব্যবস্থা, যা ব্যক্তি জীবন থেকে শুরু করে পরিবার সমাজ, রাষ্ট্র এমনকি আন্তর্জাতিক জীবনেও পরিব্যপ্ত। মানব জীবনের সকল ক্ষেত্রে পরিপূর্ণ শান্তি নিশ্চিত করতে হলে ইসলাম নামক জীবন ব্যবস্থার পরিপূর্ণ অনুসরণ অপরিহার্য। খেলাফত মজলিস ইউকে শাখার সভাপতি মাওলানা সাদিকুর রহমান এর সভাপতিত্বে ও সেক্রেটারী মাওলানা শাহ মিজানুল হক এর পরিচালনায় অনুষ্ঠিত এক কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা গুলো বলেন।মুফতি আব্দুর রাজ্জাক এর মহাগ্রন্থ আল কুরআন এর তেলাওয়াত এর মধ্য দিয়ে অনুষ্ঠিত কর্মী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস এর সাবেক কেন্দ্রীয় সভাপতি জননেতা মুহাম্মাদ মুনতাসির আলী বলেন, জন্মিলেই মৃত্যু অনিবার্য। আল্লাহ সুবহানাহু ও তায়ালা আমাদেরকে এ জমিনে পাঠিয়েছেন তার খলিফার মর্যাদা দিয়ে।
হযরত মুহাম্মাদুর রাসূল (সাঃ) ছিলেন এ ধরার সর্বশ্রেষ্ঠ ও সর্বশেষ নবী ও রাসূল। তার ইহদাম ত্যাগের মধ্য দিয়ে জীবন ও সমাজের সকল ক্ষেত্রে দ্বীন ইসলাম কে প্রতিষ্ঠিত করার প্রচেষ্ঠা সকল ঈমানদারদের উপর ন্যস্ত। তাই এগুরু দায়িত্ব পালনে খেলাফত মজলিস কর্মী ভাইদেরকে জীবনের সর্বোত্তমটুকু কুরবানী করতে প্রস্তুত থাকতে হবে। গত রবিবার সন্ধ্যা ৮টায় পূর্ব লন্ডনস্থ একটি অভিজাত রেস্তুরায় অনুষ্ঠিত এ কর্মী সমাবেশে অন্যতম বিশেষ অতিথির বক্তব্যে সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব কাউন্সিলর সদরুজ্জামান খান বলেন, খেলাফত মজলিস হল সকল শ্রেণী পেশার মানুষজনের সমন্বয়ে দ্বীন প্রতিষ্ঠার আন্দোলনের এক ব্যতিক্রমী প্লাটফরম। তাই এর কর্মী বাহিনীকে খেলাফত প্রতিষ্ঠার এ আন্দোলনে আরো দক্ষতার সাথে ভূমিকা পালনে এগিয়ে আসতে হবে।
সন্ধ্য থেকে শুরু হওয়া এ সমাবেশে দিকনির্দেশনামুলক বক্তব্যে অংশ গ্রহণ করেন সহসভাপতি যথাক্রমে সর্বজনাব মাওলানা শওকত আলী, মুফতি তাজুল ইসলাম, ক্বারী আব্দুল মুকিত আজাদ, মুফতি হাসান নূরী চৌধুরী, শায়েখ হাফিজ আব্দুল কাদির, যুগ্ম সম্পাদক মাওলানা এনামুল হাসান সাবীর, সহ সেক্রেটারী মাওঃ আ ফ ম শুয়াইব, লন্ডন সিটি সভাপতি শায়খ মাওলানা হাফিজ এনামুল হক, কেমব্রিজ সভাপতি মাওলানা নোমান উদ্দীন, লন্ডন সেক্রেটারী আনিসুর রহমান, লোটন শাখা সভাপতি মুফতি মাসরুর আহমদ বোরহান প্রমুখ। সমাবেশের বিভিন্ন পর্যায়ে দায়িত্ব পালনে ব্যস্ত ছিলেন সহ সেক্রেটারী হাফিজ মাওঃ আব্দুল করিম, বায়তুল মাল সম্পাদক শায়খ মাওঃ তাইদুল ইসলাম, সংগঠনিক সম্পাদক শায়খ হাফিজ কামরুল ইসলাম খান, অফিস ও প্রচার সম্পাদক সৈয়দ মারুফ আহমদ, তথ্য ও গবেষনা সম্পাদক হাফিজ মোস্তাক আহমদ ও লন্ডন সিটি প্রশিক্ষণ সম্পাদক মাওঃ দিলওয়ার আহমদ।
সমাবেশের শেষাংশে ইউকে শাখার দাওয়াহ সম্পাদক মাওলানা আতাউর রহমান জাকির এর সঞ্চালনায় দাওয়াত ও গণসংযোগ মাস’২২ উপলক্ষ্যে এক সংক্ষিপ্ত দাওয়াত মাহফিলে খেলাফত মজলিসের লক্ষ্য ও আদর্শের সাথে ঐক্যমত পোষন করে সংগঠনে যোগদানকারীদের পরিচিতি পর্ব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের মুহতারাম অতিথি সংগঠনের যুগ্মমহাসচিব মুহাম্মাদ মুনতাসির আলী তার সংক্ষিপ্ত বক্তব্যে আন্দোলনে যোগদানকারী নতুন ভাইদেরকে আন্তরিক মোবারকবাদ ও শুভেচ্ছা জানান এবং আগামীদিনের সকল আন্দোলন ও সংগ্রামে আরো বলিষ্ঠ ভুমিকা পালনের আহ্বান জানান। প্রধান মেহমান অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ হাফি. এর মোনাজাতের মধ্য দিয়ে কার্যক্রমের সমাপ্ত হয়।
Facebook Comments Box
advertisement

Posted ০৯:৩৭ | বৃহস্পতিবার, ১৭ নভেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com