বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশের নারী সমাজ বিপদগ্রস্ত ও চরম আতঙ্কিত: সেলিমা রহমান

  |   শনিবার, ০৫ জানুয়ারি ২০১৯ | প্রিন্ট

দেশের নারী সমাজ বিপদগ্রস্ত ও চরম আতঙ্কিত: সেলিমা রহমান

জালিয়াতি ভোটের মাধ্যমে সরকার জোর করে গণতন্ত্রকে দাবিয়ে রেখে উল্লাস করছেন বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী সেলিমা রহমান।

তিনি বলেন, অপরাধীদের কাছে আমাদের বিচার চাওয়ার কিছু নাই। কারণ, আমরা দেখতে পাচ্ছি যারা অপরাধ করে তারা অপরাধীদের বিচার করে না। একের পর এক ধর্ষণ, যৌন নির্যাতন, শিশু নির্যাতন থেকে শুরু করে বিভিন্ন ঘটনায় বাংলাদেশের নারী সমাজ বিপদগ্রস্ত ও চরম আতঙ্কিত হয়ে পড়েছে। তারপরেও তাদের উল্লাস থামে নাই।

শনিবার (৫ জানুয়ারি)সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে সুবর্ণচরের সংঘবদ্ধ ধর্ষণের ঘটনার প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

পুলিশ বাহিনীর সদস্যদের দৃষ্টি আকর্ষণ করে সেলিমা রহমান বলেন, আপনাদের মা বোন আছে, আপনাদের বিবেক আছে, মানবতাবোধ আছে। সেই মানবতাবোধ থেকে আপনারা দেখবেন একজন সন্ত্রাসীও যেন পালাতে না পারে। সুবর্ণচরে এই নৃশংস ঘটনা যারা ঘটিয়েছে তাদের কে আপনারা আইনের আওতায় আনবেন।’

সাংবাদিকদের উদ্দেশে করে তিনি বলেন, আপনারা দেখছেন বর্তমান বাংলাদেশের অবস্থা। ভোট জালিয়াতি করে নতুন সরকার আসলো। সরকারের ক্ষমতা গঠন করতে না করতেই তারা পৈশাচিক কর্মকাণ্ড শুরু করে দিল। আজকে আমরা এখানে শুধু একজন মায়ের ধর্ষণের বিচার দাবিতে আসছি। তাও তারা আমাদের এখানে দাঁড়াতে দিচ্ছে না। এ কোন দেশ, যে দেশে মানুষের কোনও কথা বলার অধিকার নাই। তিনি সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান

৩০ ডিসেম্বর প্রহসনের নির্বাচন উল্লেখ্য করে জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস বলেন, এই নির্বাচনের প্রত্যেকটা নারী প্রার্থীর ওপর হামলা হয়েছে সেই সঙ্গে পুরুষ প্রার্থীদের ওপরও। বিশেষ করে আমার ওপর ১০ বার হামলার চেষ্টা হয়েছে।

তিনি বলেন, আমরা এখানে শুধু প্রতিবাদ করতে এসেছিলাম। কিন্তু এই প্রশাসন আমাদের দাঁড়ানোর সুযোগ দিতে চায়নি। সুবর্ণচরের ঘটনার প্রতিবাদের জন্য আমরা এখানে দাঁড়িয়েছিলাম। আমরা শুনেছি, সেই ঘটনার সাতজন গ্রেফতার হয়েছে আমরা চাই তাদের ফাঁসি দেওয়া হোক। তিনি বলেন, সরকার আরেকটি ঘটনা ঘটিয়ে সুবর্ণচরের সেই ঘটনাকে ধামাচাপা দেওয়া হবে বলেও সংশয় প্রকাশ করেন তিনি।

Facebook Comments Box
advertisement

Posted ১৪:১৫ | শনিবার, ০৫ জানুয়ারি ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com