শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দেশের কোথাও কুঁড়েঘর দেখা যায় না: তথ্যমন্ত্রী

  |   বুধবার, ২৫ মে ২০২২ | প্রিন্ট

দেশের কোথাও কুঁড়েঘর দেখা যায় না: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আকাশ থেকেও আজ দেশের কোথাও কুঁড়েঘর দেখা যায় না, কেউ খালি পায়ে হাঁটে না। এসব সম্ভব হয়েছে শেখ হাসিনার উন্নয়নের কারণে।

 

আজ দুপুরে কুমিল্লা টাউন হল মাঠে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৩তম জন্মবার্ষিকী ও বিদ্রোহী কবিতার শতবর্ষ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

ড. হাছান মাহমুদ বলেন, বিএনপিকে নির্বাচনভীতি পেয়ে বসেছে। সংসদ, সিটি করপোরেশন ও ইউনিয়ন পরিষদসহ যে নির্বাচনেই তারা অংশগ্রহণ করুক তাদের ভরাডুবি হবে। সে জন্যই তারা কোনো নির্বাচনে অংশ গ্রহণ করতে চায় না। আশা করছি, তারা নির্বাচনভীতি কাটিয়ে উঠবে এবং দলকে নির্বাচনমুখী করবে।

 

তিনি বলেন, কুমিল্লায় আমি বহুবার এসেছি। সর্বশেষ ছয় বছর আগেও একবার এসেছিলাম। কিন্তু এবার এসে কুমিল্লাকে চিনতে পারছি না। কুমিল্লায় অনেক উঁচু উঁচু বিল্ডিং হয়েছে। রাস্তাঘাট অনেক সুন্দর হয়ে গেছে। একটি ফ্লাইওভারের ওপর দিয়ে অনুষ্ঠানস্থলে এসেছি। এটি কোনো ম্যাজিক বা জাদুর করণে নয়। এটি শেখ হাসিনার জাদুকরী নেতৃত্বের কারণে হয়েছে। আকাশ থেকেও আজ দেশের কোথাও কুঁড়েঘর দেখা যায় না, কেউ খালি পায়ে হাঁটে না। এসব সম্ভব হয়েছে শেখ হাসিনার উন্নয়নের কারণে।

 

ড. হাছান আরও বলেন, বঙ্গবন্ধু নজরুলের জীবনদর্শন থেকে অনুপ্রাণিত হয়েছেন। তাই বাংলাদেশ স্বাধীন হওয়ার পর বঙ্গবন্ধু কবিকে দেশে এনে নাগরিকত্ব উপহার দিয়েছেন। জাতীয় কবি নজরুল ছিলেন সাম্যের কবি, সম্প্রীতির কবি, প্রেমের কবি ও বিদ্রোহী কবি। তিনি কুমিল্লায় বসে অনেক কবিতা লিখেছেন।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:১৬ | বুধবার, ২৫ মে ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com