শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দীর্ঘ পাঁচ মাস পর দেশে ফিরেছেন রওশন এরশাদ

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৭ নভেম্বর ২০২২ | প্রিন্ট

দীর্ঘ পাঁচ মাস পর দেশে ফিরেছেন রওশন এরশাদ

থাইল্যান্ডে চিকিৎসা শেষে দীর্ঘ পাঁচ মাস পর দেশে ফিরেছেন সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ।

 

আজ (২৭ নভেম্বর) দুপুরে একটি ফ্লাইটে হযরত শাহজালাল বিমানবন্দরে পৌঁছান তিনি।

বিরোধী দলীয় নেতা রোববার স্থানীয় সময় সকাল ১০টা ৩৫ মিনিটে থাই এয়ারওয়েজ বিমানযোগে ব্যাংককের সুবর্ণভূমি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওনা হন। এরপর বাংলাদেশে সময় দুপুর ১২টা ১০ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। এসময় তার সঙ্গে ছিলেন ছেলে রাহগীর আল মাহি (সাদ) এরশাদ ও পুত্রবধূ মাহিমা এরশাদ।

 

রওশন এরশাদ ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অধিবেশন শেষে দ্বিতীয় দফায় গত ৫ জুলাই চিকিৎসার উদ্দেশে থাইল্যান্ডে যান। সেখানে বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসা গ্রহণ করেন। প্রায় সাড়ে চার মাস পর চিকিৎসা শেষে সুস্থ হয়ে তিনি দেশে ফিরছেন।

 

এদিকে, রওশন এরশাদের এবারের দেশে ফেরা নিয়ে রাজনৈতিক অঙ্গনে, বিশেষ করে জাপায় নানা ধরণের গুঞ্জন শুরু হয়েছে। ইতোমধ্যে প্রকাশ্য রূপ ধারণ করেছে রওশন এরশাদ এবং জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরের মধ্যকার বিরোধ। দলের সংসদীয় বোর্ড ইতোমধ্যে রওশন এরশাদকে বাদ দিয়ে জি এম কাদেরকে বিরোধী দলীয় নেতা করতে স্পিকারের কাছে আবেদন জানিয়েছে। এই দাবিতে অনড় জাতীয় পার্টির এমপিরা সংসদ অধিবেশনে যোগ দেবেন না বলে হুমকি দিলেও স্পিকারের আশ্বাসে শেষ পর্যন্ত তারা সংসদে যান।

 

এদিকে রওশন এরশাদের সঙ্গে থাকা অংশ দলের কাউন্সিল ডেকেও শেষ পর্যন্ত তারা স্থগিত ঘোষণা করে। রওশন এরশাদ দেশে ফিরলে আবার কাউন্সিলের কার্যক্রম শুরু হতে পারে বলে আভাস দিয়েছেন তার অনুসারী নেতারা।

Facebook Comments Box
advertisement

Posted ০৭:৪৫ | রবিবার, ২৭ নভেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com