মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

দায়িত্ব গ্রহণ করলেন মেয়র আতিকুল

  |   রবিবার, ১০ মার্চ ২০১৯ | প্রিন্ট

দায়িত্ব গ্রহণ করলেন মেয়র আতিকুল

দায়িত্ব গ্রহণ করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম।

রোববার (১০ মার্চ) সকালে মেয়র হওয়ার পর প্রথম দিনের মতো নগরভবনে আসেন আতিকুল। বিকেল ৩টায় প্রথম সংবাদ সম্মেলন করে তার ভবিষ্যৎ কর্মপরিকল্পনা সম্পর্কে অবহিত করবেন।

এর আগে বৃহস্পতিবার (৭ মার্চ) মেয়র হিসেবে শপথ নেন আতিকুল। এদিন তার সঙ্গে ঢাকা দক্ষিণ ও উত্তর সিটির নবনির্বাচিত ৪৯ কাউন্সিলরও শপথ গ্রহণ করেন। শপথ নিয়ে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মেয়র ও কাউন্সিলররা।

তার আগে গত ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচানে জয়ী হন আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম। নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির শাফিন আহমেদের চেয়ে ৭ লাখ ৮৬ হাজার ৮৭৩ ভোট বেশি পেয়ে নির্বাচিত হন তিনি।

১ হাজার ২৯৫টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফল অনুযায়ী আওয়ামী লীগের প্রার্থী আতিকুল পেয়েছেন ৮ লাখ ৩৯ হাজার ৩০২ ভোট। আর জাতীয় পার্টির প্রার্থী শাফিন পেয়েছেন ৫২ হাজার ৪২৯ ভোট। মেয়র পদে অপর তিন প্রার্থী এনপিপির আনিসুর রহমান দেওয়ান (আম) ৮ হাজার ৬৯৫, পিডিপির শাহীন খান (বাঘ) ৮ হাজার ৫৬০ এবং স্বতন্ত্র আব্দুর রহিম (টেবিল ঘড়ি) ১৪ হাজার ৪০ ভোট পেয়েছেন।

প্রসঙ্গত, ২০১৭ সালের ৩০ নভেম্বর ডিএনসিসির মেয়র আনিসুল হকের মৃত্যুতে পদটি শূন্য হয়। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুসারে গত বছরের ২৬ ফেব্রুয়ারি ডিএনসিসির মেয়র পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। একই বছরের ১৪ জানুয়ারি নির্বাচন স্থগিতাদেশের ব্যাপারে দুটি আলাদা পিটিশনের পরিপ্রেক্ষিতে বিচারপতির দ্বৈত বেঞ্চ ডিএনসিসির মেয়র পদে উপ-নির্বাচনে ছয় মাসের জন্য স্থগিতাদেশ দেন।

গত ১৬ জানুয়ারি হাইকোর্ট জানান, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচনে আর কোনো বাধা নেই। এরই পরিপ্রেক্ষিতে গত ২৮ ফেব্রুয়ারি উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

পিবিডি

Facebook Comments Box
advertisement

Posted ১৩:৫৬ | রবিবার, ১০ মার্চ ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com