বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

দক্ষিণ সুরমায় ভোটার সেন্টার স্থানান্তরে ভোট বর্জনে হুশিয়ারী

  |   শনিবার, ১৫ জানুয়ারি ২০২২ | প্রিন্ট

দক্ষিণ সুরমায় ভোটার সেন্টার স্থানান্তরে ভোট বর্জনে হুশিয়ারী

শরীফ আহমদ, সিলেট : দক্ষিণ সুরমা উপজেলার ৬ষ্ঠ ধাপে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে তেতলী, মোল্লারগাঁও, কামালবাজার ইউনিয়নে আগামী ৩১ জানুয়ারী নির্বাচন অনুষ্ঠিত হবে। দীর্ঘ ১৯ বছর পর অনুষ্ঠিতব্য নির্বাচনকে সামনে রেখে প্রার্থী ও জনসাধারনের মধ্যে উৎসাহ উদ্দিপনা বৃদ্ধি পেয়েছে। অথচ দীর্ঘ ১৯ বছর পর এই নির্বাচনে তেতলী ইউনিয়নে পুরাতন ভোটার সেন্টার ২নং ওয়ার্ডের তেলিবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়, মহিলা ভোটার সেন্টার লিটল স্টার কিন্ডার গার্টেন ও ৩নং ওয়ার্ডের বানেশ্বরপুর পল্লী মঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোটার সেন্টার পরিবর্তন করে বদিকোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্থানান্তর করেছে উপজেলা নির্বাচন অফিস। ভোটার সেন্টার পরিবর্তনে কোন ধরনের নোটিশ না দেয়ায় জনসাধারনের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। বিশেষ করে মহিলাদের যাতায়াত অসুবিধা ও নিরাপত্তা নেই বলে ২ ওয়ার্ডের জনসাধারন ব্যক্ত করেছে। এই ভোটার সেন্টারগুলোতে ভোট ভোটার ২নং ওয়ার্ডের ৩৩১৬ ও ৩নং ওয়ার্ডের ১৮৮৩।

১৪ জানুয়ারী শুক্রবার তেতলী ইউনিয়নের ২ ও ৩নং ওয়ার্ডের জনসাধারন পুরাতন ভোটার সেন্টার পূর্ণবহাল রাখার দাবী স্থানীয় বলদী সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে এক প্রতিবাদ সভায় বক্তরা উপরোক্ত বিষয়গুলো উল্লেখ করেন। তারা অতিসত্ত্বর পুরাতন ভোটার সেন্টারে ভোট প্রদানের সুযোগ প্রদান করা না হলে আন্দোলনের মাধ্যমে এলাকাবাসী ভোট বর্জন করবেন বলে হুসিয়ারী উচ্চারন করেন।

বিশিষ্ট শিল্পপতি, সমাজসেবী আলহাজ্ব তফজ্জুল হোসেনের সভাপতিত্বে ও তেতলী ইউনিয়ন যুবলীগের সভাপতি নিজামুর রহমানের পরিচালনা সভায় বক্তব্য রাখেন তেতলী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান, বিশিষ্ট শালিসী ব্যক্তিত্ব, শিক্ষানুরাগী আলহাজ্ব মঈনুল ইসলাম, দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সাবেক সভাপতি হাজী শাহাব উদ্দিন, জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এডভোকেট সালেহ আহমদ হীরা, যুক্তরাজ্য আওয়ামীলীগ নেতা মোঃ শাহ জাহান, বিশিষ্ট শিল্পপতি আব্দুল আহাদ, মনির মিয়া শিশু, হারুনুর রশীদ, কাতার প্রবাসী আলী আসকর, আব্দুল মোমিন ছইল মিয়া, বীর মুক্তিযোদ্ধা আলকাছ আলী, মোক্তার আলী, বাবর আহমদ, ইঞ্জিনিয়ার আলকাছ, আসাদ আহমদ, লিলু মিয়া, রাজা মিয়া, আজাদ হোসেন খান মেম্বার, ওবেয়দুর রহমান, ইসরাব আলী, ফারুক আহমদ, সুফি মিয়া, বাদল মিয়া, জেলা স্বেচ্ছাসেবকলীগের সহ সভাপতি শেখ আলী আশরাফ সোহেল, বলদী যুব কল্যাণ সমিতির সাবেক সভাপতি আবুল খায়ের সুমন, মকছেদুল করিম নুহেল, জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি শাহিন আলী, সুইডেন প্রবাসী পলাশ আহমদ, মেম্বার পদপ্রার্থী রুবেল আহমদ, সবুজ আহমদ, কামাল আহমদ, উজ্বল আহমদ, রাজন আহমদ, মুরাদ আহমদ প্রমুখ।

এ ব্যাপারে দক্ষিণ সুরমা উপজেলা নির্বাচন কর্মকর্তা আফরিন ছন্দা জানান, এই ইউনিয়নগুলোতে স্থানীয় সরকার নির্বাচন অনেকদিন পর হওয়ায় কিছুটা মতবিরোধ চলছে। আমরা তদন্তকরে বিষয়টি সমাধানের চেষ্টা করবো। সভা শেষে সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব এর সাথে এলাকার মুরব্বী ও যুবনেতারা সৌজন্য স্বাক্ষাত করে বিষয়টি অবগত করেন। হাবিবুর রহমান জানান, নির্বাচন অফিসে তিনি বলে দিয়েছেন। খুব শীঘ্রই বিষয়টি সুরাহা হবে বলে তিনি আশ্বস্ত করেন।

 

Facebook Comments Box
advertisement

Posted ১১:৫৪ | শনিবার, ১৫ জানুয়ারি ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com