শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

তোপের মুখে পাক পররাষ্ট্রনীতি, মধ্যপ্রাচ্যের সব রাষ্ট্রদূতকে তলব

  |   রবিবার, ০৪ মে ২০১৪ | প্রিন্ট

63128_we

ইসলামাবাদ, ৪ মে : মধ্যপ্রাচ্য পরিস্থিতি বিশেষ করে সিরিয়ার চলমান সহিংসতা ও রাজনৈতিক অবস্থা নিয়ে আলোচনার জন্য সব রাষ্ট্রদূতকে তলব করেছে পাকিস্তান। পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তাসনিম আসলাম এ খবর নিশ্চিত করেছেন।

রবিবার রাজধানী ইসলামাবাদে মধ্যপ্রাচ্যের এসব রাষ্ট্রদূতকে নিয়ে জাতীয় নিরাপত্তা ও পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা সারতাজ আজিজ এবং কয়েকজন গুরুত্বপূর্ণ মন্ত্রী চলমান আঞ্চলিক ও পাকিস্তান পরিস্থিতিতে ব্রিফিং দেবেন।

তাসনিম আসলাম জানান, মধ্যপ্রাচ্যের দেশগুলোত বসবাসরত পাকিস্তানি নাগরিকদের বিভিন্ন ইস্যুও আলোচনা করা হবে।

তিনি জানান, সৌদি আরব, বাহরাইন, সংযুক্ত আরব আমিরাত, কাতার, ইরান, তুরস্ক, সিরিয়া, মিশর ও ইয়েমেনে নিযুক্ত পাকিস্তানের রাষ্ট্রদূতদের এ বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে।

এ ছাড়া, মধ্যপ্রাচ্যে পাকিস্তানের সবচেয়ে বড় দুই কনস্যুলেট অফিস জেদ্দা ও দুবাইয়ে নিযুক্ত কনসাল জেনারেলদেরও আমন্ত্রণ জানানো হয়েছে এই বৈঠকে।

বৈঠকের উদ্বোধনী অধিবেশনে বক্তৃতা করবেন সারতাজ আজিজ। এ ছাড়া গুরুত্বপূর্ণ কয়েকজন মন্ত্রীও এতে কথা বলবেন বলে জানান তাসনিম আসলাম। বৈঠকে আসা পরামর্শগুলো পাকিস্তানের পররাষ্ট্রনীতিতে একীভূত করা হবে।

গত ৬ মাসের মধ্যে সৌদি আরবের কয়েকজন কর্মকর্তা ও বাহরাইনের রাজা হামাদ বিন আলে খলিফা পাকিস্তান সফর করার পর ইসলামাবাদের পররাষ্ট্রনীতি এ দুটি দেশের দিকে ঝুঁকে পড়েছে। এ অবস্থায় পাকিস্তানের জাতীয় সংসদের সিনেট এবং ন্যাশনাল অ্যাসেম্বলি- দুকক্ষেরই তোপের মুখে পড়েছে নওয়াজ শরীফ সরকার।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৩৮ | রবিবার, ০৪ মে ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com