শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তৃণমূল থেকে তারেক রহমানের রাজনীতির শুরু: মির্জা আলমগীর

  |   মঙ্গলবার, ০৬ আগস্ট ২০১৩ | প্রিন্ট

নিজস্ব প্রতিবেদক, ঢাকা : ‘তারেক রহমান শুধু জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়ার ছেলে নন, তিনি তৃণমূল থেকে রাজনীতি করে উঠে এসেছেন। দলের কাউন্সিলররাই তাকে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান নির্বাচিত করেছেন’ বলেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত আলোচনা ও ইফতার মাহফিলে এসব কথা বলেন তিনি। ‘বাংলাদেশ সাম্প্রতিক রাজনৈতিক প্রেক্ষাপটে তারেক রহমানের ভূমিকার প্রয়োজনীয়তা’ শীর্ষক এ সভার আয়োজন করে জিয়া স্মৃতি পাঠাগার।

এতে মির্জা আলমগীর বলেন, আজকাল রাজনীতিতে লেখাপড়া উঠে গেছে। জ্ঞান অর্জনের বন্ধ্যাত্ব কাটিয়ে উঠতে হবে। গণতন্ত্রের চর্চা করতে হবে। এখন গণতন্ত্রকে হরণ করা হচ্ছে, সংগঠন করার অধিকারও কেড়ে নেয়া হচ্ছে।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, সরকার যতই নতুন বিলবোর্ড লাগিয়ে উন্নয়নের কথা বলুক না কেন, জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে।

অনুষ্ঠানে বিএনপির সহসভাপতি সাদেক হোসেন খোকা বলেন, রাজনীতি করে করে তারেক আজকের পদে আসীন হয়েছেন। জিয়া ও খালেদার ছেলে হিসেবে নন। তাকে তার রাজনীতি দেখেই কাউন্সিলররা ভোট দিয়েছেন।

তিনি বলেন, জয় বিদেশে লেখাপড়া করেছেন, বিদেশিনী বিয়ে করেছেন, দেশের সঙ্গে তার কোনো সম্পর্ক নেই। তিনি রাজনীতি করেননি।

খোকা বলেন, জয় হাবা হাসমতের মতো বলেছেন, ক্ষমতায় যাওয়ার তথ্য আছে। মায়ের ইলেকশন ইঞ্জিনিয়ারিংয়ের কথাই তিনি জেনে একথা বলেছেন। এ কথায় তিনি হাটে হাঁড়ি ভেঙে দিয়েছেন। রাজপথেই এ সরকারকে পরাস্ত করতে হবে।

যুবদল সভাপতি ও আয়োজক সংগঠনের সিনিয়র সহ-সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শওকত মাহমুদ, বিএনপির কোষাধ্যক্ষ মিজানুর রহমান সিনহা প্রমুখ।

For News : news@shadindesh.com
Facebook Comments Box
advertisement

Posted ০০:৩৯ | মঙ্গলবার, ০৬ আগস্ট ২০১৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com