শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ঢাকা সিলেট মহাসড়কে গাড়ি থামিয়ে হাতি দিয়ে চাঁদাবাজি : নিরব প্রশাসন

  |   বৃহস্পতিবার, ৩০ মার্চ ২০১৭ | প্রিন্ট

ঢাকা সিলেট মহাসড়কে গাড়ি থামিয়ে হাতি দিয়ে চাঁদাবাজি : নিরব প্রশাসন

ছনি চৌধুরী,(হবিগঞ্জ) নবীগঞ্জ : হাতি দিয়ে চাঁদাবাজি এই বিষয়টা এখন হবিগঞ্জের নবীগঞ্জে নিত্যদিনের সঙ্গী । প্রতিটি গ্রাম অঞ্চলের হাট-বাজার থেকে শুরু করে শহরতলী পর্যন্ত প্রতিদিনই হাতি দিয়ে রমরমা চাঁদাবাজি করে আসছে একটি চক্র যা দিনদিন ভয়ানক আকার ধারণ করছে। এতে তীব্র ক্ষোভ দেখা দিয়েছে জনমনে। এই চাঁদাবাজি গ্রাম অঞ্চল ও শহর ছেড়ে এখন ঢাকা সিলেট মহাসড়কে দূরপাল্লার গাড়ি থামিয়ে অবাধে চলছে জিম্মি করা চাঁদাবাজি ।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী পাহাড়ি অঞ্চল দিনারপুর পরগণার দেবপাড়া ইউনিয়নে সরজমিনে দেখা যায়,একটি হাতি মহাসড়কের পাশ দিয়ে যাচ্ছে হঠাৎ করে গাড়ি দেখে হাতিটিকে মহাসড়কে মধ্যস্থানে নিয়ে যায় ওই হাতিটির রক্ষণাবেক্ষণকারী।এসময় দ্রুতগতিতে ছেড়ে আসা বাস,ট্রাক প্রাইভেট কার,মাইক্রোবাস, সহ বিভিন্ন প্রকারের যানবাহন গুলো বাধ্য হয়ে রান্তায় দাঁড়িয়ে থাকতে দেখা যায় এর খানিকক্ষণপর প্রতিটি গাড়ির কাছে টাকা চায় ওই হাতি রক্ষণাবেক্ষণকারীরা পরে চালক টাকা দিতে অসম্মতি জানালে টাকা না দিলে রাস্তা ছাড়বে না বলে হুশিয়ারী দেয় হাতির রক্ষণাবেক্ষণকারীরা এসময় বাধ্য হয়ে হাতির কাছে জিম্মি হয়ে টাকা দিতে দেখা যায় চালকদের ।

এরকম করে প্রতিটি গাড়ির কাছ থেকে জিম্মি করে ভয়ভীতি দেখিয়ে হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছে এইসব চক্র। এই রকম চাঁদাবাজি এড়াতে প্রশাসনের নিরব ভূমিকা নিয়ে ব্যবসায়ী মহল সহ সাধারণ মানুষের মধ্যে তীব্র ক্ষোভ দেখা দিয়েছে । এর আগে সকাল সাড়ে ১০টার দিকে দেবপাড়া ইউনিয়নের সদরঘাট নতুন বাজারে ব্যবসা প্রতিষ্ঠানের সামনে হাতি দাড় করিয়ে ব্যবসায়ীদের কাছে টাকা চায় এই চক্রের কর্তারা। অনেকেই বাধ্য হয়ে টাকা দিতে দেখা যায়।

এবিষয়ে সদরঘাট নতুন বাজারের এক ব্যবসায়ী জানান, কিতা কইতাম হঠাৎ দেখি আমার দোকানের সামনে একটা হাতি দাঁড়াইয়া আছে পরে হাতির উপরে বসা একটা লোক বললো টাকা দেওয়ার লাগি এবং টাকা না দিলে দোকানের সামনে দাঁড়িয়ে থাকবে বলে জানায় সে পরে বাধ্য অইয়া টাকা দিছি ।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:১৬ | বৃহস্পতিবার, ৩০ মার্চ ২০১৭

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com