বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ঢাকা উত্তরের ১৪ কাউন্সিলরকে শোকজ

  |   শনিবার, ২৬ অক্টোবর ২০১৯ | প্রিন্ট

ঢাকা উত্তরের ১৪ কাউন্সিলরকে শোকজ

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নিয়মিত তিনটি সভায় টানা অনুপস্থিত থাকায় ১৪ জন কাউন্সিলরকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। সংরক্ষিত আসন ও বিভিন্ন ওয়ার্ডের এসব কাউন্সিলরের কাছে গত বৃহস্পতিবার শোকজ নোটিশ পাঠানো হয়।

ডিএনসিসির সচিব রবীন্দ্র শ্রী বড়ুয়া গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, পর পর তিনটি সভায় অনুপস্থিত থাকায় ১৪ কাউন্সিলরের কাছে ব্যাখ্যা চাওয়া হয়েছে। তাদের সাত কার্যদিবসের মধ্যে চিঠির জবাব দিতে বলা হয়েছে। তাদের ব্যাখ্যা পাওয়ার পর মেয়র এ ব্যাপারে সিদ্ধান্ত নেবেন। ব্যাখ্যা না দিলেও তিনি সিদ্ধান্ত নেবেন।

সূত্র জানায়, ডিএনসিসির কাউন্সিলর বেগম মেহেরুন্নেসা হক, খালেদা বাহার বিউটি, আলেয়া সারোয়ার ডেইজি, ইলোরা পারভীন, কাজী জহিরুল ইসলাম মানিক, আবদুর রউফ, রজ্জব হোসেন, নাছির, শেখ মুজিবুর রহমান, শামীম হাসান, নুরুল ইসলাম রতন, শফিকুল ইসলাম, তৈমুর রেজা ও মোতালেব মিয়া এই নোটিশ পেয়েছেন।

সম্প্রতি অভিযানের মধ্যে অবৈধ ক্যাসিনো ব্যবসা ও চাঁদাবাজিসহ নানা অভিযোগে গ্রেপ্তার হয়েছেন দুই সিটি করপোরেশনের কয়েকজন কাউন্সিলর, কয়েকজন আছেন আত্মগোপনে।

স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন ২০০৯ অনুযায়ী, মেয়র অথবা কাউন্সিলর তার স্বীয় পদ হতে অপসারণযোগ্য হবেন, যদি তিনি যুক্তিসঙ্গত কারণ ছাড়া সিটি করপোরেশনের পর পর তিনটি সভায় অনুপস্থিত থাকেন।

ডিএনসিসির কর্মকর্তারা জানান, ১৪ কাউন্সলদের চিঠির জবাব সন্তোষজনক না হলে স্থানীয় সরকার মন্ত্রণালয়কে জানানো হবে। এরপর আইন অনুযায়ী ব্যবস্থা নেবে মন্ত্রণালয়।

মেয়র আতিকুল ইসলাম বলেন, যারা বৈঠকে অনুপস্থিত ছিলেন তাদের আমরা চিঠি পাঠিয়েছি। তাদের কাছ থেকে উত্তর পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা নিতে মন্ত্রণালয়কে জানানো হবে।পূর্বপশ্চিমবিডি

Facebook Comments Box
advertisement

Posted ২১:৫৮ | শনিবার, ২৬ অক্টোবর ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com