মঙ্গলবার ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ঢাকায় ২২ জনকে অপহরণ করেছে র‌্যাব: ফখরুল

  |   বৃহস্পতিবার, ১৫ মে ২০১৪ | প্রিন্ট

fokrul

১৫ মে : সাম্প্রতিক হত্যা-গুম ও অপহরণ প্রসঙ্গে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, “বাংলাদেশের নাগরিকরা আজ নিরাপদ নয়। যে বাহিনীকে তৈরি করা হয়েছিল সন্ত্রাস নির্মূলের জন্য তারা আজ হত্যা-গুম ও অপহরণের সঙ্গে জড়িয়ে পড়ছে। শুধু ঢাকা শহরে ২২ জনকে অপহরণ করেছে এই র্যা ব।”

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে ভাসানী স্মৃতি সংসদ আয়োজিত ‘মাওলানা ভাসানী ও ঐতিহাসিক ফারাক্কা দিবস’ শীর্ষক আলোচনা সভায় ফখরুল এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি জিয়াউল হক মিলু।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমালোচনা করে ফখরুল বলেন, “ভারতের সঙ্গে ঝগড়া করতে চাই না। আমরা চাই সমঅধিকার। সমঅধিকারের ভিত্তিতে আমাদের দাবি আদায় করতে হবে।”

তিনি বলেন, “যিনি এখন প্রধানমন্ত্রী পদে আছেন তিনি বলেছেন, ভারতের সঙ্গে ঝগড়া করে লাভ নেই। আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করতে হবে। চলমান সমস্যা নিয়ে কোনো ফোরামে গিয়ে লাভ নেই।”

ফখরুল ইসলাম বলেন, “উজানের দেশ ভারত ৫৪ নদীর ৫৩ নদীতে আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে বাঁধ দিয়েছে। যার কারণে বাংলাদেশের পশ্চিমাঞ্চলের জেলাগুলোকে মরুভূমিতে পরিণত করেছে। যারা সরকারে থাকে তারা কখনো অধিকারের বিষয়ে জোর গলায় কথা বলতে পারে না।”

তিনি বলেন, “সরকার রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে। তাই রাষ্ট্রযন্ত্রের বিভিন্ন বাহিনীর ওপর নির্ভর করে ক্ষমতায় থাকতে চাইছে। আজকে দেশের স্বাধীনতা বিপন্ন হয়েছে। এখন আমরা এমন একটা সরকার চাই যারা অধিকার আদায়ে কথা বলবে। জনগণের অধিকার রক্ষা করবে।”

Facebook Comments Box
advertisement

Posted ১২:৩০ | বৃহস্পতিবার, ১৫ মে ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com