শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকায় ষষ্ঠ দিনে গ্রেফতার ৪৬৭, রেকর্ড জরিমানা সাড়ে ২৭ লাখ

  |   মঙ্গলবার, ০৬ জুলাই ২০২১ | প্রিন্ট

ঢাকায় ষষ্ঠ দিনে গ্রেফতার ৪৬৭, রেকর্ড জরিমানা সাড়ে ২৭ লাখ

কঠোর লকডাউনের ষষ্ঠ দিনে সরকারি নির্দেশনা অমান্য করে বাইরে বের হয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) হাতে গ্রেফতার হয়েছেন ৪৬৭ জন। ৩০৫ জনকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে দুই লাখ ২৭ হাজার ৪৮০ টাকা। এছাড়াও ট্রাফিক বিভাগ কর্তৃক এক হাজার ৮৭টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করা হয়েছে ২৫ লাখ ২৯ হাজার টাকা। আজ পর্যন্ত রাজধানীতে মোট গ্রেফতার হয়েছেন তিন হাজার ৮৫ জন।

 

মঙ্গলবার  লকডাউনের ষষ্ঠ দিনে অভিযানে এসব ব্যক্তির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয় ডিএমপির ৮টি বিভাগ।

সন্ধ্যায় জাগো নিউজকে এসব তথ্য জানান ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম।

 

তিনি বলেন, লকডাউনের ষষ্ঠ দিনে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ডিএমপির আট বিভাগের রমনা, লালবাগ, মতিঝিল, ওয়ারী, তেজগাঁও, মিরপুর, গুলশান ও উত্তরা এলাকায় সরকারি নিয়ম অমান্য করে বাইরে বের হওয়ায় ৪৬৭ জনকে গ্রেফতার করা হয়েছে। লকডাউনে সড়কে যানবাহন নিয়ে বের হওয়ায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ও ট্রাফিক বিভাগ এক হাজার ৮৭টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করা হয়েছে ২৫ লাখ ২৯ হাজার টাকা।

 

তিনি আরও বলেন, সরকারঘোষিত চলমান বিধিনিষেধ বাস্তবায়নে আজ ষষ্ঠ দিনেও রাজধানীজুড়েই সক্রিয় ছিল আইনশৃঙ্খলা বাহিনী। রাজধানীতে সরকারি বিধিনিষেধ উপেক্ষা করে অকারণে ও নানা অজুহাতে ঘর থেকে বের হওয়ায় ৩০৫ জনকে দুই লাখ ২৭ হাজার ৪৮০ টাকা জরিমানা করা হয়।

উল্লেখ্য, লকডাউনের পঞ্চম দিন সোমবারে সরকারি নির্দেশনা অমান্য করে বাইরে বের হয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) হাতে গ্রেফতার হন ৫০৯ জন। ২৮৭ জনকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয় এক লাখ ৫৭ হাজার ৬০০ টাকা। এছাড়াও ট্রাফিক বিভাগ কর্তৃক ৫২৬টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করা হয় ১২ লাখ ২৩ হাজার ৩০০ হাজার টাকা।

 

আর চতুর্থ দিন লকডাউনের চতুর্থ দিন গুরুত্বপূর্ণ কারণ ছাড়া বাইরে বের হওয়ায় রাজধানীতে ৬১৮ জনকে গ্রেফতার করা হয়েছিল। আর এদিন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছিল ১৬১ জনকে। আর ট্রাফিক বিভাগ কর্তৃক ৪৯৬টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করা হয়েছিল ১২ লাখ ৮১ হাজার টাকা।

Facebook Comments Box
advertisement

Posted ২১:২৪ | মঙ্গলবার, ০৬ জুলাই ২০২১

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com