শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ডিএনসিসির ৬ কবরস্থানে দুঃস্থদের জন্য ফি ১০০ টাকা

  |   বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২ | প্রিন্ট

ডিএনসিসির ৬ কবরস্থানে দুঃস্থদের জন্য ফি ১০০ টাকা

ঢাকা উত্তর সিটি করপোরেশনের নিয়ন্ত্রণাধীন ছয়টি কবরস্থানে সাধারণ কবরের জন্য রেজিস্ট্রেশন ফি ৫০০ পাঁচশত টাকা। তবে দুস্থ, অসহায় ও নিম্নআয়ের মানুষের ক্ষেত্রে ফি ১০০ টাকা।

 

ঢাকা উত্তর সিটি করপোরেশনের দ্বিতীয় পরিষদের ১৪তম করপোরেশন সভায় এ ফি নির্ধারণ করা হয়। বৃহস্পতিবার (১১ আগস্ট) রাতে ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন ঢাকা পোস্টকে এ তথ্য জানান।

তিনি বলেন, মানুষকে কবর সংরক্ষণে নিরুৎসাহিত করার লক্ষ্যে ডিএনসিসির নিয়ন্ত্রণাধীন কবরস্থানগুলোতে শুধুমাত্র পুনঃকবরের রেজিস্ট্রেশন ফি বাড়ানো হয়েছে।

 

জনসংযোগ কর্মকর্তা জানান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের বনানী কবরস্থান ছাড়া অন্যান্য কবরস্থানে কবরের ওপর পুনঃকবর প্রদানের জন্য ৩০ হাজার টাকা ফি নির্ধারণ করা হয়েছে। বনানী কবরস্থানে কবরের ওপর পুনঃকবর প্রদানের জন্য ৫০ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে।

 

তিনি আরও জানান। সাধারণ কবরের জন্য রেজিস্ট্রেশন ফি ৫০০ পাঁচশত টাকা। তবে দুঃস্থ, অসহায় ও নিম্নআয়ের মানুষের ক্ষেত্রে ফি ১০০ টাকা।

বনানী কবরস্থান ছাড়া ডিএনসিসির অধীন বাকি কবরস্থানগুলোর মধ্যে রয়েছে- উত্তরা ৪ নম্বর সেক্টর কবরস্থান, মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থান, রায়ের বাজার বধ্যভূমি স্মৃতিসৌধ সংলগ্ন কবরস্থান, উত্তরা ১২ নম্বর সেক্টর কবরস্থান ও উত্তরা ১৪ নম্বর সেক্টর কবরস্থান।

Facebook Comments Box
advertisement

Posted ১৮:০৭ | বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com