বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডায়ালগ দিয়ে লাভ হবে না: হানিফ

  |   বুধবার, ০৩ এপ্রিল ২০১৯ | প্রিন্ট

ডায়ালগ দিয়ে লাভ হবে না: হানিফ

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বিএনপি নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখার জন্য মাঝে মধ্যে মিডিয়ার সামনে যে ডায়ালগ দিচ্ছে, আরো দিতে পারে, এতে কোনো লাভ হবে না।

তিনি বলেন, বাংলাদেশের জনগণ কোনো ধ্বংসাত্মক রাজনীতি আর চায় না। জনগণ শান্তি চায়। উন্নয়ন চায়।  অগ্রগতি চায়। বঙ্গবন্ধুর বাংলাদেশকে নিয়ে যে স্বপ্ন দেখেছে সেখানে কেউ বাধা দিতে আসলে, সেই বাধা উড়িয়ে দেবে জনগণ।

বুধবার দুপুরে বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিন উপলক্ষে ঢাকা আজিমপুর কমিউনিটি সেন্টার মাঠে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

হানিফ বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করার চেষ্টা হয়েছে আজকে এই বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র বানানোর পরিকল্পনা করা হয়েছে তাই আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে। বঙ্গবন্ধু শুধু আমাদের দেশের মহানায়ক ছিলেন না, তিনি পৃথিবীর সব রাষ্ট্রের নায়কদের কাছে মহানায়ক ছিলেন।

তিনি বলেন, ৭৫ এরপর থেকে যারা ক্ষমতায় ছিল তারা বারবার চেষ্টা করেছে বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার জন্য। আজকে ১০ বছর হলো প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায়। এই দশ বছরে আমাদের দেশ ব্যাপক পরিবর্তন এবং উন্নয়ন হয়েছে। মানুষ শান্তি পাচ্ছে।

যারা ক্ষমতায় থেকে দেশকে উন্নয়ন করতে পারে নাই তারা এখনো ক্ষমতার বাইরে থেকেও বারবার ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করেন তিনি।

খালেদা জিয়ার সমালোচনা করে আওয়ামী লীগের এই নেতা বলেন, খালেদা জিয়া ক্ষমতায় থেকে দেশকে কিছু দিতে পারেন নাই। তার ছেলেকে দিয়ে ধ্বংস করেছে এমনকি দুর্নীতি করতে করতে এতিমদের টাকা পর্যন্ত আত্মসাৎ করেছে। দেখেন এখন বেগম খালেদা জিয়ার কি অবস্থা হয়েছে, কি কারণে তিনি কারাগারে আছেন?

হানিফ বলেন, ২০০৬ সালে বিএনপি জামাত যখন ক্ষমতায় ছিল তখন হাওয়া ভবন বানিয়ে দুর্নীতি করে পাঁচবার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে। সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে বাংলাদেশকে সন্ত্রাসী রাষ্ট্র বানিয়েছে। সেই জায়গা থেকে বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে যে বাংলাদেশকে পৃথিবীর সকল দেশ বলতো বাংলাদেশ ব্যর্থ রাষ্ট্রের দিকে ধাবিত হচ্ছে। আজ সেই বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে পৌঁছেছে।

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির শীর্ষ পর্যায়ের নেতারা গতকাল দেখলাম খালেদা জিয়ার মুক্তির জন্য মিলাদ মাহফিল করেছে। মুক্তি কে দিবে? আমরা বারবার বলেছি তারপরও কেন নাটক করেন?

মাহবুব উল আলম বলেন, এতিমের টাকা আত্মসাতের দায়ে যে কারাগারে আছে তাকে মুক্ত করার দায় বাংলাদেশের জনগণ কখনো নিবে না।

বিএনপির আন্দোলনের হুমকি প্রসঙ্গে মাহবুব উল আলম হানিফ বলেন, কেন আন্দোলন করে দেশকে আরো নিচের দিকে ধাবিত করতে চাচ্ছেন। দেশের মানুষ এখন নতুন করে স্বপ্ন দেখছে আস্থার জায়গা খুঁজে পেয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে। তাই সেই জায়গা কে নষ্ট করবেন না। আপনাদের কি হিংসা হচ্ছে উন্নয়ন দেখে। আপনারা দেশের কথা ভাবেন না নিজের কথা ভাবেন। অনুরোধ থাকবে নিজেদের কথা বাদ দিয়ে জনগণের কথা ভাবেন। দেশের উন্নয়নের জন্য সরকারকে সহযোগিতা করেন উন্নয়নকে বাধাগ্রস্ত করবেন না। তাহলে জনগণ আপনাদের কখনো ক্ষমা করবে না।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:২৪ | বুধবার, ০৩ এপ্রিল ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com