বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ট্রেনে ঈদযাত্রা শুরু

  |   শুক্রবার, ১৭ আগস্ট ২০১৮ | প্রিন্ট

ট্রেনে ঈদযাত্রা শুরু

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ঘরে ফেরা মানুষের যাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করতে শুরু হয়েছে ট্রেনযোগে ঈদযাত্রা। ৮ আগস্ট (বুধবার) যারা দীর্ঘ লাইনে অপেক্ষার পর কাঙ্ক্ষিত টিকিট হাতে পেয়েছিলেন, সেসব ঘরমুখো মানুষই শুক্রবার (১৭ আগস্ট) পরিবার-পরিজন নিয়ে কমলাপুর রেল স্টেশনে এসেছেন।

ঈদকে সামনে রেখে অগ্রিম টিকিটের সিডিউল অনুয়ায়ী আজ ভোর পাঁচটায় প্রথম ঈদের ট্রেন ছেড়ে যাওয়ার মধ্যে দিয়ে ঈদযাত্রা শুরু হয়। প্রথম দিনের ঈদযাত্রায় কমলাপুর রেলস্টেশনে কিছুটা ভিড় থাকলেও ভোগান্তিতে পড়তে হচ্ছে না ঘরমুখো উচ্ছ্বসিত মানুষদের। সকাল সাড়ে আটটায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত প্রায় সবগুলো ট্রেন যথাসময়ে কমলাপুর থেকে বিভিন্ন গন্তব্যে ছেড়ে গেছে।

ঈদযাত্রার প্রথম দিন কমলাপুর বাড়ি ফেরা মানুষের মধ্যে অন্যরকম আমেজ লক্ষ্য করা গেছে। সকাল থেকেই তারা জড়ো হতে থাকেন স্টেশনে এলাকায়।

ট্রেন বাড়ি যাওয়ার উদ্দেশে স্টেশনে অপেক্ষায় থাকা সম্রাট বলেন, ঈদ যত এগিয়ে আসবে তত ভিড় বাড়বে। ভিড় এড়াতেই আগেভাগেই রংপুরে ঈদ করতে যাচ্ছি। আশা করছি আজ ভোগান্তিতে পড়তে হবে না। ঠিকসময়েই গন্তব্যে যেতে পারবো।

কমলাপুর স্টেশন সূত্রে জানা গেছে, আজ মোট ৬৬টি ট্রেন ঢাকা থেকে দেশের বিভিন্ন স্থানের উদ্দেশে ছেড়ে যাবে। এর মধ্যে ৩১টি আন্তঃনগর এবং বাকিগুলো লোকাল ও মেইল সার্ভিস।

সরেজমিনে কমলাপুর স্টেশনে গিয়ে দেখা গেছে, যারা টিকিট কেটেছেন শুধুমাত্র তাদেরকেই স্টেশনে ঢুকতে দেয়া হচ্ছে। এছাড়া স্টেশনের ভেতরে কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না। স্টেশনের মূল ফটকে টিকিট দেখিয়ে ভেতরে ঢুকতে হচ্ছে এবং যাদের টিকিট নেই তাদের বের করে দেওয়া হচ্ছে।

স্টেশনে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে র‌্যাব, পুলিশ, রেলওয়ে নিরাপত্তা বাহিনী, গোয়েন্দা সংস্থার সদস্যসহ আনসার সদস্য মোতায়েন করা হয়েছে।

কমলাপুর রেলওয়ের স্টেশন ম্যানেজার সীতাংশু চক্রবর্তী জানান, শুক্রবার ৩১টি আন্তঃনগর ট্রেনসহ মোট ৬৬টি ট্রেন দেশের বিভিন্ন স্থানের উদ্দেশে ছেড়ে যাবে। প্রতিদিন এক লাখ মানুষ ট্রেনযোগে ঘরে ফিরবেন বলে আশা করছেন তিনি।  পূর্ব-পশ্চিম

Facebook Comments Box
advertisement

Posted ১০:৪৬ | শুক্রবার, ১৭ আগস্ট ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com