বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জ্বালানি তেলে ৫ টাকা কমানো লুটপাটের নতুন ফন্দি: রিজভী

  |   বুধবার, ৩১ আগস্ট ২০২২ | প্রিন্ট

জ্বালানি তেলে ৫ টাকা কমানো লুটপাটের নতুন ফন্দি: রিজভী

জ্বালানি তেলে পাঁচ টাকা দাম কমানোকে লুটপাটের নতুন ফন্দি বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার (৩১ আগস্ট) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

রুহুল কবির রিজভী বলেন, তেলের দাম লিটারপ্রতি ৫ টাকা কমানোর নামে নতুন করে লুটপাটের ফন্দিফিকির করছে সরকার। সরকারের এ সিদ্ধান্ত অমানবিক। এ ধরনের ভাঁওতাবাজি বন্ধ করতে হবে।

দুর্নীতি, লুটপাট, অর্থপাচার ও রাষ্ট্র পরিচালনার ব্যর্থতা আড়াল করতে সরকার মিথ্যাচার করছে বলে জানিয়েছেন বিএনপির এই নেতা।

তিনি বলেন, জনগণের দৃষ্টিকে ভিন্নখাতে প্রবাহিত করতে জিয়াউর রহমান, খালেদা জিয়া, তারেক রহমান এবং বিএনপি সম্পর্কে মিথ্যাচার করছে সরকার।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব আরও বলেন, দুঃশাসনের বিরুদ্ধে সারাদেশের মানুষ দাবানলের মতো ফুঁসে উঠেছে। পুলিশ এবং দলীয় সশস্ত্র বাহিনী দিয়ে মিছিলে, বাসাবাড়িতে হামলা করেও গণবিদ্রোহ ঠেকাতে পারছে না। এখন সরকারের পতন সময়ের অপেক্ষা মাত্র।

আওয়ামী লীগের সমালোচনা করে তিনি বলেন, স্বাধীনতাত্তোর বাংলাদেশে তৎকালীন আওয়ামী সরকারের আমলে বিরোধীদলের অন্তত ৪০ হাজার নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। সর্বহারা পার্টির শীর্ষ নেতা সিরাজ শিকদারকে হত্যা করে পার্লামেন্টে হুঙ্কার দেওয়া হয়েছে। ইতিহাস সাক্ষী, গুম-অপহরণ আওয়ামী লীগের মজ্জাগত। ৭৩ এর জাতীয় নির্বাচনে কারচুপির সাক্ষীদের কেউ কেউ এখনো বেঁচে রয়েছেন। সেই আওয়ামী লীগ যখন জিয়াউর রহমান সম্পর্কে গুম-খুন-অপহরণ কিংবা নির্বাচনে কারচুপির অভিযোগ করে তখন বোঝা যায় আওয়ামী লীগের চরিত্র পাল্টায়নি।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:৩১ | বুধবার, ৩১ আগস্ট ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com