শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জুলুম-নির্যাতনের শেষ একদিন হবেই: বাবুনগরী

  |   শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১ | প্রিন্ট

জুলুম-নির্যাতনের শেষ একদিন হবেই: বাবুনগরী

হেফাজত ইসলামের আমির বাবুনগরী বলেছেন, আল্লাহ ফেরাউনকেও সুযোগ দিয়েছিলেন, কিন্তু ছেড়ে দেননি। ধৈর্য হারাবেন না, এই জুলুমের শেষ একদিন হবে। শুক্রবার চট্টগ্রাম হাটহাজারীর দারুল উলুম হাটহাজারী মাদ্রাসার বড় মসজিদে জুমার আগে বয়ানে তিনি এ মন্তব্য করেন। ৫০ মিনিটের বয়ানে তিনি রোজার ফজিলত, প্রয়োজনীয় মাসায়েল, ইতিকাফসহ নানা বিষয়ে কোরআন-হাদিসের আলোকে বয়ান করেন।

বাবুনগরী বলেন, আল্লাহ তায়ালা ফেরাউনকেও সুযোগ দিয়েছিলেন, কিন্তু ছেড়ে দেননি। মনে রাখবেন, আল্লাহ তায়ালা ছাড় দেন- ছেড়ে দেন না। এই জুলুমের শেষ একদিন হবে। পৃথিবীতে কোন জালিম চিরস্থায়ী হয়নি।

তিনি বলেন, রমজানে নিরাপরাধ আলেম-উলামাদের ওপর অন্যায়ভাবে এই জুলুম আল্লাহ বরদাশত করবেন না। আল্লাহ এগুলোর বদলা নেবেন, অবস্থা দেখে মনে হচ্ছে- আপনারা মরবেন না। আল্লাহর আজাবকে ভয় করুন।

 

আল্লামা বাবুনগরী কোরআনের সুরা শুরার ৩০ নম্বর আয়াত পাঠ করে বলেন, আমরা যত বিপদ-আপদে পতিত হই সব আমাদের কর্মের কারণেই। আমরা অন্যায় পথে চলি বলে আল্লাহ তায়ালা বিপদ দেন। আমাদের পাপাচার, অন্যায়, জোর-জুলুম পরিহার করতে হবে। না হয়, খোদায়ি গজব থেকে কেউ রক্ষা পাবেন না।

 

তিনি আরো বলেন, নিরাপরাধ আলেম-উলামাদের ওপর জুলুম আল্লাহ বরদাশত করবেন না। সারাদিন রোজা রেখে ইফতার করার সুযোগও দিচ্ছেন না। তারাবির নামাজ থেকে তুলে নিয়ে যাচ্ছে, সারারাত বাইরে বাইরে লুকিয়ে থেকে সাহরি খেতে আসে, ওখান থেকেও তুলে নিয়ে যাচ্ছে। রাতে ঘরে ঘরে তল্লাশির নামে মহিলাদের কষ্ট দিচ্ছে। নিরাপরাধ জনগণকেও হয়রানি করা হচ্ছে।

 

তিনি বলেন, সরকার, প্রশাসন, জনগণ সবাইকে নসিহত করছি- আল্লাহকে ভয় করুন। তার আজাবকে ভয় করুন। হাশরের দিনের পাকড়াওকে ভয় করুন।

 

মুসল্লিদের উদ্দেশ্যে আল্লামা বাবুনগরী বলেন, চলমান সংকট নিরসনে আমরা সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি। যেখানে যা করা দরকার উলামায়ে কেরামের সাথে পরামর্শক্রমে তা-ই করা হচ্ছে। আপনারা ধৈর্যহারা হবেন না। সবর করুন।

 

বিপদ-আপদ থেকে সুরক্ষিত থাকতে দোয়ায়ে ইউনুসের খতম, সালাতুত তাসবিহর নামাজ, তাহাজ্জুদের নামাজ, কোরআন তেলাওয়াত, জিকির-আজকার, দোয়া দুরুদ ইত্যাদি আমল করার জন্য বিশেষভাবে আহ্বান জানান আল্লামা বাবুনগরী।

Facebook Comments Box
advertisement

Posted ২১:২১ | শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com