মঙ্গলবার ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘জিয়া কোনো দিন মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করেননি, বাধ্য হয়ে যুদ্ধ করেছিলেন’

  |   রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

‘জিয়া কোনো দিন মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করেননি, বাধ্য হয়ে যুদ্ধ করেছিলেন’

আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা শাহজাহান খান এমপি বলেছেন, ‘মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ অবিচ্ছেদ্য অংশ। ৩০ লক্ষ মানুষের রক্ত ঝরে বাংলাদেশ স্বাধীন হয়েছে। বাঙালী জাতি যুদ্ধ করেছিল বঙ্গবন্ধুর চেতনা দিয়ে। কিন্ত জিয়াউর রহমান মুক্তিযোদ্ধাদের আঘাত করেছিল বার বার। জিয়া কোনোদিন মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করেননি। তিনি বাধ্য হয়ে মুক্তিযুদ্ধ করেছিলেন। তিনি সেনাবাহিনীর ৫ শতাধিক সেনা কর্মকর্তা ও জোয়ানকে হত্যা করেছিলেন। জয় বাংলা শ্লোগানকে বিদায় করে দিয়েছিলেন।

 

আজ দুপুরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে কুড়িগ্রামের উত্তর রনাঙ্গনের মুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিময সভায় তিনি এসব কথা বলেন। এতে সভাপত্বি করেন জেলা মুক্তিযোদ্ধার সাবেক কমান্ডার সিরাজুল ইসলাম টুকু। এসময় বক্তব্য দেন সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদের সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা ওসমান আলী, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. জাফর আলী, সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদের যুগ্ম সচিব এ বি এম সুলতান আহমেদ, বীরপ্রতীক আবদুল হাই, প্রেসক্লার সভাপতি রাজু মোস্তাফিজ, জেলা আওয়ামী লীগের  সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু  প্রমুখ।

 

জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের আয়োজনে ৭টি উপজেলার প্রায় দুই শতাধিক মুক্তিযোদ্ধা ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এতে জেলার মুক্তিযোদ্ধাদের বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা করা হয়। মুক্তিযোদ্ধারা আগামী নভেম্বরে জেলা ইউনিটের নির্বাচন দাবি করেন বলে জানা যায়।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:১৬ | রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com