শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

জনপ্রতিনিধিদের বাড়িতে শত শত বস্তা চাল পাওয়া যাচ্ছে: রিজভী

  |   বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০ | প্রিন্ট

জনপ্রতিনিধিদের বাড়িতে শত শত বস্তা চাল পাওয়া যাচ্ছে: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকার বড় বড় কথা বলছে, আর শত শত বস্তা চাল পাওয়া যাচ্ছে তথাকথিত নির্বাচিত জনপ্রতিনিধিদের বাড়িতে। খাটের মধ্যে তেল পাওয়া যাচ্ছে।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় ত্রাণ বিতরণের সময় তিনি এসব কথা বলেন। বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্টাডিজের (বিলস) সহযোগিতায় জাতীয়তাবাদী শ্রমিক দলের উদ্যোগে ত্রাণ বিতরণ করা হয়

রিজভী বলেন, শ্রমিকদের প্রতি দরদ থেকে ডেনমার্কের ট্রেড ইউনিয়ন সহযোগিতা পাঠিয়েছে। আর জাতীয়তাবাদী শ্রমিক দল শ্রমিকদের মধ্যে চাল, ডালসহ অন্যান্য সহযোগিতা দিচ্ছে। গণতন্ত্র থাকলে এই পার্থক্য হতো না।

জাতীয়তাবাদী শ্রমিক দল শ্রমিকদের অধিকার আদায়ে নিরন্তন কাজ করে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, সরকার পাটকল শ্রমিকদের চাকরিচ্যুত করেছে। শ্রমিক দল তার প্রতিবাদ করেছে, নিন্দা জানিয়েছে।

বিএনপির সিনিয়র এ নেতা বলেন, কোভিড-১৯ এ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে শ্রমিকরা। তাদের স্বল্প বেতন। এরমধ্যে অনেক কলকারখানা বন্ধ হয়ে গেছে, কোনো ব্যবসা নেই। রপ্তানি বন্ধ হয়ে গেছে। আমাদের রপ্তানি নির্ভর গার্মেন্টস সেক্টর বসে গেছে। বহু শ্রমিক বেকার হয়ে গেছে। স্বল্প আয়ের মানুষ যেমন রিকশা, টেম্পু, জিএনজি বন্ধ থাকার কারণে একেবারে খেটে খাওয়া মানুষগুলো নিরান্ন। কোভিড-১৯ এর মধ্যে আবার ভয়াবহ বন্যা। এতেও স্বল্প আয়ের মানুষ বেশি ক্ষতিগ্রস্ত।

রিজভী বলেন, দেশে করোনার সনদ ভুয়া দেওয়া হয়। করোনা পরীক্ষায় যেসব হাসপাতালকে দায়িত্ব দেওয়া হয়েছিল তারাও ভুয়া। যে দেশে মৃত্যু নিয়ে খেলা করা হয় সে দেশের সরকার শ্রমিকদের কল্যাণে কাজ করবে সেটা হতে পারে না। এই মহামারি করোনার মধ্যেও সরকার বিভিন্ন প্রতিষ্ঠান থেকে শ্রমিকদের চাকরিচ্যুত করেছে। এটা কেবল অগণতান্ত্রিক সরকারের পক্ষেই সম্ভব।

জাতীয়তাবাদী শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইনের সভাপতিত্বে ত্রাণ বিতরণের সময় আরও উপস্থিত ছিলেন—বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, শ্রমিক দলের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর করিম মজুমদার, প্রচার সম্পাদক মঞ্জুরুল করিম মঞ্জু, শ্রমিকদল ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম বাদলসহ শ্রমিক দলের নেতাকর্মীরা।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:০৬ | বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com