শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জনগণকে একত্রিত করতে পারি তাহলে অবশ্যই শাসক শ্রেণির বিরুদ্ধে জয়ী হবো: মির্জা ফখরুল

  |   শুক্রবার, ১৭ জানুয়ারি ২০২০ | প্রিন্ট

জনগণকে একত্রিত করতে পারি তাহলে অবশ্যই শাসক শ্রেণির বিরুদ্ধে জয়ী হবো: মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমি আগে থেকে কখনোই বলতে রাজি নই যে, আমরা সিটি করপোরেশন নির্বাচনে হেরে যাব। আমরা যদি জনগণকে একত্রিত করতে করতে পারি তাহলে অবশ্যই শাসক শ্রেণির বিরুদ্ধে জয়ী হবো।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত ‘নির্বাচনে আস্থাহীনতা, ইভিএমের ব্যবহার : বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক এক গোলটেবিল বৈঠকে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ঢাকা সিটি নির্বাচনে যে মিছিল হচ্ছে সেখানে অনেক বেশি মানুষ অংশগ্রহণ করছে। তাদেরকে যদি আমরা সংহত করতে পারি এবং আন্দোলনের দিকে নিয়ে যেতে পারি, তাহলে নিশ্চয়ই আমরা সফল হবো। আর সে কারণেই আমাদের নির্বাচনে অংশগ্রহণ করা। আমরা বিশ্বাস করি, নির্বাচনে জয়ী হওয়ার জন্যই আমরা অংশগ্রহণ করেছি। আমরা হেরে যাবে, এ কথা বলতে রাজি নই। আমরা হারবো না, অবশ্যই এখানে বিজয় লাভ করবো।

তিনি আরও বলেন, আমরা যখন ভোটে যাই, সেটাও আন্দোলনের অংশ, আমরা যখন এখানে আলোচনা করি সেটাও আন্দোলনের অংশ। সবকিছু নিয়ে আমরা একটা গণতান্ত্রিক আন্দোলনের দিকে যাওয়ার চেষ্টা করছি। ভুল-ত্রুটি আছে, থাকতেই পারে। তাও প্রতি মুহূর্তে আমরা সফলতার জন্য চেষ্টা করে যাচ্ছি।

বিএনপির মহাসচিব বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকেই একে একে গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো অত্যন্ত সুকৌশলে, সুপরিকল্পিতভাবে, সুচিন্তিতভাবে ধ্বংস করে দিয়েছে। তাদের মূল লক্ষ্য ছিল একদলীয় শাসন ব্যবস্থা প্রবর্তন করা।

তিনি আরও বলেন, বিএনপির শুরু থেকে একটা লিবারেল ডেমোক্রেটিক পলিটিক্যাল পার্টি। এ পার্টির যে নিজস্ব চরিত্র আছে, সে চরিত্র নিয়ে সামনের দিকে এগুচ্ছে। বিশ্ব রাজনীতির যে পরিবর্তন হয়েছে সেগুলোকে সামনে রেখে আমাদেরকে এগিয়ে যেতে হবে। হঠকারী সিদ্ধান্ত নিয়ে সামনে আগানো যাবে না। জনগণকে সঙ্গে নিয়ে এই দানবকে পরাজিত করতে হবে। এই কথাটি আমরা সব জায়গায় বলেছি। সুখে থাকার, আরামে থাকার মানুষগুলো রাস্তায় নামে না, রাস্তায় নামে কর্মীরা।

বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের (বিএসপিপি) ভারপ্রাপ্ত আহ্বায়ক শওকত মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) অধ্যাপক ড. মো. আক্তার হোসেন।

Facebook Comments Box
advertisement

Posted ১৪:৪৫ | শুক্রবার, ১৭ জানুয়ারি ২০২০

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com