শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

জগন্নাথপুরে রক্তাক্ত গাছ দেখতে উৎসুক জনতার ভীড়

  |   শনিবার, ২৫ ফেব্রুয়ারি ২০১৭ | প্রিন্ট

জগন্নাথপুরে রক্তাক্ত গাছ দেখতে উৎসুক জনতার ভীড়

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর বাজার সংলগ্ন নাগরী ভাষার কবি মজির উদ্দিন (রঃ) এর মাজারের পাশে পুকুর পাড়ের একটি গাছ থেকে রক্তের মত এক ধরনের লাল তরল পদার্থ বাহির হচ্ছে। এ খবর চারিদিকে ছড়িয়ে পড়লে সেখানে উৎসুক জনতার ভীড় জমে।

এ বিষয়ে বাড়ীর মালিক ও ঐ মাজারের খাদিম মজির উদ্দিন (রঃ) এর উত্তরসুরী সৈয়দ মবনুর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমরা স্বপরিবারে সিলেট থাকায় মাঝে মধ্যে বাড়ীতে এসে মাজারের খেদমত করে থাকি। মাজার সংলগ্ন পুকুরটি ইদানিং ভরাট করতে পানি সেচের পর পুকুরে সোনালী রং এর কয়েকটি কৈ মাছ ধরা পড়ে। পুকুরের পাড়ে থাকা করছ গাছটিতে চোখ পড়লে গাছের কয়েকটি অংশে কাটার দাগ দেখা যায় এবং কাটা অংশ দিয়ে রক্তের মত লাল তরল পদার্থ বাহির হতে দেখে পুকুর ভরাট কাজে কর্মরত শ্রমিকরা আমাকে তাৎক্ষণিক বিষয়টি অবহিত করলে আমি বাড়ীতে চলে আসি। এসে সোনালী রং এর কৈ মাছগুলো আমাদের অন্য একটি পুকুরে ছেড়ে দেই এবং ঐ করছ গাছকে বাঁশ দিয়ে সংরক্ষণ করে রাখি।

মাজার সম্পর্কে জানতে চাইলে সৈয়দ মবনু জানান, হযরত শাহ্জালাল (রঃ) এর অন্যতম সফরসঙ্গী শাহ্ দাউদ (রঃ) এর নবম উত্তরসুরী মনসুর কোরেশীর উত্তরসুরী তৎকালীন নাগরী ভাষার কবি মজির উদ্দিন (রঃ) এখানে শায়িত আছেন।যিনি ছিলেন গীতিকার, ৮০০ পৃষ্টার জঙ্গীনামা,ভেদ জহুর, প্রেমমালা নামের বই তিনি রচনা করে গেছেন। তিনি আরও জানান আমাদের পূর্বপুরুষরা বংশীয় পীর। দ্বীনের দাওয়াত নিয়ে আমাদের পূর্বপুরুষরা সৈয়দপুরে এসেছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ০৯:০৫ | শনিবার, ২৫ ফেব্রুয়ারি ২০১৭

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com