শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চোর-ডাকাত-দুর্নীতিবাজে ভরে গেছে স্বাস্থ্যখাত : রিজভী

  |   রবিবার, ১৬ আগস্ট ২০২০ | প্রিন্ট

চোর-ডাকাত-দুর্নীতিবাজে ভরে গেছে স্বাস্থ্যখাত : রিজভী

দেশের স্বাস্থ্যখাত চোর-ডাকাত-দুর্নীতিবাজে ভর্তি বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ। তিনি বলেছেন, এই খাত থেকে প্রতিদিনই দুর্নীতিবাজ বের হচ্ছে। ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাকর্মীরা স্বাস্থ্যখাতের সাথে জড়িত হয়ে সবকিছুর এক জালিয়াতি চক্র তৈরি করেছে এই স্বাস্থ্যমন্ত্রীর আমলে।

শনিবার (১৬ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে করোনা প্রতিরোধে জনসচেতনতা মূলক গান ও ভিডিও ক্লিপের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রিজভী এ কথা বলেন।

১৫ আগস্ট নিয়ে গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া বক্তব্যের কড়া সমালোচনা করে রিজভী বলেন, ‘আগস্ট মাসে শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সদস্যরা নিহত হয়েছেন। এটা অত্যন্ত দুঃখজনক, আমরাও এটা মর্মান্তিক মনে করি। এজন্য আপনি (প্রধানমন্ত্রী) এতিম হয়েছেন। আমরা অস্বীকার করছি না। কিন্তু ’৭২ থেকে ’৭৫ পর্যন্ত রক্ষীবাহিনীর ছোড়া গুলিতে হাজার হাজার বিরোধীদলীয় নেতাকর্মী নিহত হয়েছেন, যারা অনেকেই বিয়ে করেছিলেন, তাদের বাচ্চারা এতিম হয়েছে, তাদের সম্পর্কে তো গতকাল আপনি কিছু বলেননি। এটাও তো বলা উচিত ছিল। আপনি না দেশের প্রধানমন্ত্রী?’

‘আপনাদের সরকারের কারণে সারাদেশে যারা এতিম হলো তাদের কথা তো বলা উচিত ছিল। শুধু নিজের কথা বলেন! আপনার শাসনামলে গত ১২ বছরে মিথ্যা ক্রসফায়ার-গুমের শিকার হয়েছেন যারা, যে মানুষদের হত্যা করা হয়েছে তাদের ছেলেমেয়েরা এতিম হয়েছে, তাদের কথা তো বলেননি। আপনি দেশের প্রধানমন্ত্রী সেজেছেন, অথচ এদের কথা বলেন না।’

বিএনপির এই নেতা বলেন, গোটা দেশকে অন্ধকার গহ্বরে পরিণত করা হয়েছে। জনগণের পকেট মেরে বিত্ত-বৈভব হয়েছে কার? আপনার দলের নেতাকর্মীদের। আপনি এতিমদের ভবিষ্যতের কথা বলেন। অথচ কানাডার বেগম পাড়া আর মালয়েশিয়ার সেকেন্ড হোমে আপনার দলের নেতাকর্মীদের যত টাকা গিয়েছে সেই টাকা যদি যেতে না দিতেন তাহলে সে টাকা দিয়ে দিয়েই বড় বড় এতিমখানা তৈরি করতে পারতেন। তাহলে তো এতিমদের শিক্ষা, স্বাস্থ্য, খাদ্য- সব ব্যবস্থা করা যেত।

রিজভী বলেন, দুঃসহ বিভীষিকা সর্বত্র বিরাজমান। বিশেষ করে গত কোরবানি ঈদের পর থেকে করোনার প্রকোপ আরও বেড়েছে। কিন্তু স্বাস্থ্যমন্ত্রী বলেছেন করোনা কমে গেছে।প্রতিদিন ব্রিফিং করে কম করে বললেও মানুষ কিছুটা জানতে পারছিল, কিন্তু সরকার মনে করছে তারা বিব্রত হচ্ছে, এজন্য ব্রিফিং বন্ধ করে দিয়েছে।

চোর-ডাকাত-দুর্নীতিবাজে স্বাস্থ্যখাত ভরে গেছে মন্তব্য করে রুহুল কবির রিজভী বলেন, এই খাত থেকে প্রতিদিনই দুর্নীতিবাজ বের হচ্ছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা স্বাস্থ্যখাতের সাথে জড়িত হয়ে নকল মাস্ক-পিপি, করোনা মোকাবিলার জন্য যত স্বাস্থ্য সরঞ্জাম, সবকিছুর এক ধরনের জালিয়াতি চক্র তৈরি করেছে, এই স্বাস্থ্যমন্ত্রী থাকাকালে। এই স্বাস্থ্যখাতে যত দুর্নীতি হয়েছে সেগুলোর টাকা দিয়েই তো এতিমদের জন্য কোনো ব্যবস্থা করা যেত।

এতিমদের প্রাপ্য টাকা দিয়ে প্রধানমন্ত্রী তার দলের নেতাকর্মীদের ভবিষ্যৎ রচনার সুযোগ করে দিয়েছেন বলেও অভিযোগ করেন রিজভী।

আয়োজক সংগঠনের সভাপতি ডা. মো. আব্দুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিএনপির সহ-তথ্য বিষয়ক সম্পাদক সাংবাদিক নেতা কাদের গণি চৌধুরী, নির্বাহী কমিটির সদস্য ওবায়দুর রহমান চন্দন, ব্যারিস্টার মীর হেলাল উদ্দিন, সালাউদ্দীন ভূইয়া শিশির, জাসাসের সহ-সভাপতি ইথুন বাবু, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক জাকির হোসেন প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:৩১ | রবিবার, ১৬ আগস্ট ২০২০

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com