বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গুম-খুন বন্ধ হবে না করণ সরকার জড়িত: খালেদা

  |   বুধবার, ৩০ এপ্রিল ২০১৪ | প্রিন্ট

khaleda- sorker joreto

৩০ এপ্রিল:  দেশব্যাপী গুম-খুন বন্ধে নির্বাচিত সরকার দরকার বলে মন্তব্য করে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া বলেছেন, এ অবৈধ সরকার গুম-খুন বন্ধ করতে পারবে না। কারণ, এর সঙ্গে আওয়ামী লীগ ও তাদের দোসররা জড়িত। এখন দেশে কোনো মানুষের জীবনের নিরাপত্তা নেই। তাই অবিলম্বে একটি নির্দলীয় সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করতে হবে।

বুধবার বিকেলে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয় গণতান্ত্রিক পার্টির(জাগপা) ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

খালেদা জিয়া বলেন, এ সরকার মানুষের ভোটে নির্বাচিত নয়। ১৫৩ জন সংসদ সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তাই বর্তমান সংসদে বিরোধী দল বলে কিছু নেই। যারা রয়েছেন  তারাও এ অবৈধ সরকারের অংশ। এটা কোনো পার্লামেন্ট নয়। অবৈধ সরকার অবৈধভাবে পার্লামন্ট চালিয়ে যাচ্ছে।

তিনি বলেন, গালাগালি অরাজকতা বন্ধ করে নির্দলীয় সরকারে অধীনে একটি নির্বাচন দেয়ার ব্যবস্থা করুন। দেশের মানুষ সবদলের অংশগ্রহণে অনুষ্ঠিত নির্বাচনের পর একটি নিরপেক্ষ সরকার চায়।

খালেদা জিয়া বলেন, বর্তমানে উন্নয়নের নামে চলছে শুধু লুটপাট। আর একদিকে চলছে সন্ত্রাস। আওয়ামী লীগের নিয়ন্ত্রণে কেউ নেই। নিজেরা এত অপকর্ম করেছে যে, দলের কেউ নিয়ন্ত্রণে নেই। সবাই যার যার মতো লুটপাট করছেন। প্রশাসনও লুটপাট করছে।

নির্বাচন কমিশন (ইসি) সম্পর্কে খালেদা বলেন, এটি একটি আজ্ঞাবহ নির্বাচন কমিশন। এখন পর্যন্ত তারা কোনো নিরপেক্ষতার প্রমাণ দিতে পারেনি। তাই তাদের উচিত অবিলম্বে পদত্যাগ করা। আওয়ামী লীগকে জঙ্গিবাদের মদদদাতা দল হিসেবে আখ্যায়িত করে খালেদা বলেন, তাদের দলের লোকেরাই জঙ্গিবাদের সঙ্গে জড়িত।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন জাগপা সভাপতি শফিউল আলম প্রধান। জাগপার প্রতিষ্ঠা বার্ষিকীর এ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জ ফখরুল ইসলাম আলমগীর। ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) চেয়ারম্যান গোলাম মর্তুজা, এলডিপির মহাসচিব রেদোয়ান আহমেদ, খেলাফত আন্দোলনের আমির মাওলানা ইসহাকসহ ১৯ দলীয় জোটের শীর্ষ নেতারা।

Facebook Comments Box
advertisement

Posted ১৯:০৫ | বুধবার, ৩০ এপ্রিল ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com