বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাজীপুরের কালীগঞ্জে ঔষধ ব্যবসায়ীর কারাদন্ড

  |   মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০১৮ | প্রিন্ট

গাজীপুরের কালীগঞ্জে ঔষধ ব্যবসায়ীর কারাদন্ড


মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর : গাজীপুরের কালীগঞ্জে অবৈধভাবে ঔষধের দোকানের মাধ্যমে ঔষধ সংরক্ষণ ও ব্যবসা পরিচালনার অভিযোগে ২২ জানুয়ারি সোমবার এক ব্যক্তিকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড ও ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। দন্ড প্রাপ্তের নাম- সুজন সরকার (৪০)। সে নরসিংদীর পলাশ উপজেলার কাজৈর গ্রামের মৃত ইদ্রিস সরকারের ছেলে।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মুঃ মুশফিকুর রহমান জানান, গাজীপুরের কালীগঞ্জ বাজারের কেন্দ্রীয় মসজিদের সামনে ‘সরকার ফার্মেসী’তে সোমবার দুপুরে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ সোহাগ হোসেন এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় লাইসেন্স বিহীন দোকানের মাধ্যমে ঔষধ সংরক্ষণ করে অবৈধভাবে ব্যবসা করার অভিযোগে দোকানের মালিক সুজন সরকারকে আটক এবং প্রায় ৭০ হাজার টাকার অনুমোদনহীন ও নিষিদ্ধ ঔষধ জব্দ করা হয়। পরে আদালত ১৯৪০ সালের ঔষধ প্রশাসনের ১৮ (বি, সি,)/২৭ ধারা লংঘনের দায়ে সুজনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড ও ৩০ হাজার টাকা জরিমানা করে জেল হাজতে প্রেরণ করে।

এ সময় গাজীপুর জেলা ঔষধ প্রশাসনের সুপারেনটেনডেন্ট মোঃ অজিউল্লা, কালীগঞ্জ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহানাজ আক্তার, পরিসংখ্যান কর্মকর্তা মোঃ কাওসার হোসেন, স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ আফজাল হোসেন, পুলিশের এসআই মোঃ আলাল উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

স্থানীয়রা জানায়, গাজীপুরের কালীগঞ্জ বাজার এলাকার একটি দোকানের পেছনের অংশে প্রায় ১০বছর আগে সুজনের বাবা ইদ্রিস সরকার ঔষধ বিক্রি করতেন। সামনের অংশে জুতা বিক্রি করতেন সুজন। বাবার মৃত্যুর পর জুতার ব্যবসা গুটিয়ে বৈধ কাগজপত্র বিহীন ঔষধের দোকানের হাল ধরেন সুজন।

কিন্তু মাত্র তিন-চার বছরের মাথায় প্রাতিষ্ঠানিক কোনো শিক্ষা ছাড়া সেই জুতার দোকানী সুজন হয়ে যায় সর্বরোগের ডাক্তার। কোন প্রাতিষ্ঠানিক শিক্ষা ও বৈধ কাগজপত্র ছাড়াই নিজেকে চিকিৎসক পরিচয় দিয়ে নিয়ম-নীতির তোয়াক্কা না করে বিভিন্ন অপারেশনও করেন তিনি। তার ভুল চিকিৎসা ও প্রতারণার ফাঁদে পড়ে সুস্থ্য হওয়ার পরিবর্তে স্থানীয় অনেক রোগীই নানা ভোগান্তিতে ও নিঃস্ব হয়ে পড়েন।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৪৩ | মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com