শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গণহত্যার স্বীকৃতি আদায়ে প্রধানমন্ত্রীর নেতৃত্বে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান কাদেরের

  |   শুক্রবার, ২৫ মার্চ ২০২২ | প্রিন্ট

গণহত্যার স্বীকৃতি আদায়ে প্রধানমন্ত্রীর নেতৃত্বে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান কাদেরের

একাত্তরের গণহত্যার স্বীকৃতি আদায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের সব শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

 

তিনি বলেছেন, আন্তর্জাতিকভাবে এই গণহত্যার বিচার আদায় করে নেওয়ার দক্ষতা, মনোবল ও সাহস শুধুমাত্র বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনারই রয়েছে।

 

শুক্রবার আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ের সামনে গণহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

আলোচনা সভার আয়োজন করে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ।

 

প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের বলেন, ৭৫’ রে বঙ্গবন্ধুকে হত্যা করার পর জিয়াউর রহমান অবৈধভাবে ক্ষমতায় এলে যুদ্ধাপরাধীদের বিচার কাজ বন্ধ হয়ে যায়। এদেশে যুদ্ধাপরাধীদের বিচার করার আর কেউ দুঃসাহস করেনি বঙ্গবন্ধু শুরু করেছিলেন। কিন্তু জিয়াউর রহমান যুদ্ধাপরাধীদের বিচার বন্ধ করে দিয়েছিল।

 

তিনি বলেন, তারপর বঙ্গবন্ধুরকন্যা শেখ হাসিনাই যুদ্ধাপরাধীদের বিচার করার দুঃসাহস তিনিই দেখিয়েছিলেন। যিনি যুদ্ধাপরাধীদের বিচার করেছেন একমাত্র তার পক্ষেই সম্ভব, ৭১ এর গণহত্যার বিচার আন্তর্জাতিকভাবে আদায় করে নেওয়া। এছাড়া কারো পক্ষে এর বিচার আন্তর্জাতিকভাবে আদায় করা সম্ভব না। সেই দক্ষতা সেই মনোবল, সেই দুঃসাহস কেবল মাত্র বঙ্গবন্ধুকন্যার শেখ হাসিনারই রয়েছে।

 

এসময় ৭১’এর গণহত্যার স্বীকৃতি আদায়ে শেখ হাসিনার নেতৃত্বে দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের সব শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান তিনি।

 

কাদের বলেন, বঙ্গবন্ধু এদেশে স্বাধীনতা এনে দিয়েছেন আর শেখ হাসিনা দিয়েছেন অর্থনৈতিক মুক্তি। এদেশের মানুষের কথা বঙ্গবন্ধু, শেখ হাসিনা ও আওয়ামী লীগ ছাড়া কেউ ভাবেনি। বিএনপি শুধু লুটপাট আর সন্ত্রাসী রাজনীতি করেছে। দেশের জন্য কোনো কিছু করেনি। বিএনপি দেশকে নিয়ে ভাবেনি দেশের কোনো ক্ষেত্রে উন্নয়ন করেনি।

 

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুল হক, সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি,ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফি, সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরসহ বিভিন্ন নেতাকর্মী।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:১৯ | শুক্রবার, ২৫ মার্চ ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com