শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

গণজাগরণ মঞ্চের ব্যাপারে সরকার অবস্থান পাল্টিয়েছে, দাবি ইমরানের

  |   মঙ্গলবার, ০৮ এপ্রিল ২০১৪ | প্রিন্ট

imran-takur gao
নিজস্ব প্রতিবেদক,  

ঢাকা: গণজাগরণ মঞ্চের ব্যাপারে সরকার অবস্থান পাল্টিয়েছে বলে দাবি করেছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার।তিনি আরো বলেছেন, সরকারের নৈতিক অবস্থানের পরিবর্তন ও বিচারের দীর্ঘসূত্রিতার কারণে মঞ্চের সঙ্গে বিরোধ শুরু হয়েছে।

মঙ্গলবার দুপুরে রাজধীর পরিবাগে সাহিত্য বিকাশ কেন্দ্রে এক সংবাদ সম্মেলনে তিনি এই দাবি করেন।

সরকার গণজাগরণ মঞ্চকে বিতর্কিত করার চেষ্টা করছে কিনা এমন প্রশ্নের জবাবে ইমরান এইচ বলেন, আমি সুনির্দিষ্টভাবে সরকারকে দায়ি করবো না। তবে সরকারের কয়েকজন দায়িত্বশীল ব্যক্তি মঞ্চকে নিয়ে বিভ্রান্তিকর বক্তব্য দিয়েছেন। একই সঙ্গে সরকারের অঙ্গ সংগঠনের নেতারা যেসব বক্তব্য দিয়েছেন তা অনভিপ্রেত।”

এসময় মঞ্চের ছয় দফা দাবি ও যুদ্ধাপরাধীদের বিচার তরান্বিত করতে তিনি সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, “আমরা বলতে চাই মঞ্চের কর্মীদের ওপর আক্রমন না করে কিভাবে বিচার তরান্বিত করা যায় তা সরকারের ভেবে দরকার।”

এক প্রশ্নের জবাবে মঞ্চের মুখপাত্র দাবি করেন এককভাবে কখনো কোনো সিদ্ধান্ত নেই নি।কোনো বিষয় সিদ্ধান্ত নেয়ার আগে সবার সঙ্গে আলোচনা করেই নেয়া হয়েছে। একনায়কতান্ত্রিক কোনো বিষয় আমি বিশ্বাস করি না।

গণজারগণ মঞ্চের ঐক্য নিয়ে কোনো জটিলতা তৈরী হয়নি দাবি করেন ইমরান। তিনি বলেন, “এখনো কোনো পরিস্থিতির তৈরি হয়নি। যেসব বিষয় নিয়ে অভিযোগ ওঠেছে তা নিয়ে আলোচনা করে সমাধান করা যাবে।”

মঞ্চের বিরুদ্ধে  আর্থিক লেনদেনের অভিযোগ প্রসঙ্গে ইমরান সরকার বলেন, “শুরু থেকেই মঞ্চের কর্মী সমর্থকরা কাজ করেছেন। যখন যা প্রয়োজন ছিল তা কর্মীরাই ব্যবস্থা করেছে।এখানে কোনো আর্থিক লেনদেন ছিল না, ভবিষ্যতেও এটাকে ‘অ্যভোয়েড’ করবো।

তিনি বলেন, “এখানে ব্যক্তি ইমরান বিষয় নয়, মঞ্চের মুখপাত্র হওয়ার কারণে আমাকে সব প্রশ্ন ও বিতর্কে জবাব দিতে হয়। তাই ব্যক্তিকে নয়, মঞ্চকে গুরুত্ব দেয়া উচিত।”

Facebook Comments Box
advertisement

Posted ১৩:৩২ | মঙ্গলবার, ০৮ এপ্রিল ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com