শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খেলাফত মজলিস লন্ডন মহানগরীর ২০১৪ সেশনের নির্বাচন সম্পন্ন : সভাপতি মাওলানা তায়ীদুল ইসলাম, সেক্রেটারী মাওলানা আবদুল আহাদ -সংখ্যালগুদের উপর আক্রমণ বন্ধ করুন : অধ্যাপক আবদুল কাদির সালেহ

  |   বুধবার, ০৮ জানুয়ারি ২০১৪ | প্রিন্ট

uk-kn

নিজস্ব প্রতিনিধি, লন্ডন : নির্বাচন পরবর্তী সহিংসতায় সারা দেশের মানুষ এখন আতঙ্কের মধ্যের রয়েছে। পুলিশের সামনে প্রকাশ্যে কুপিয়ে মানুষকে হত্যা করা হচ্ছে। কিন্তু সরকার এ ব্যাপারে নির্বিকার ভূমিকাই শুধু পালন করছে না সংখ্যা লগুদের নিয়ে নোংরা রাজনৈতিক খেলায় মেতে উঠেছে। সংখ্যালগুদের উপর আক্রমণ বন্ধ করুন। তাদের জানমাল এবং ধর্মীয় উপাসনালয়ের নিরাপত্তার ব্যবস্থা করুন এবং ভোটার বিহীন নির্বাচনের ব্যর্থতা ঢাকবার জন্যে সংখ্যালগু টার্মকার্ড ব্যবহার করবেন না। বাংলাদেশ যেনতেন ভাবে একটা দায়সারা নির্বাচন করে সরকার জনগণের সাথে তামাশা করেছে। হাস্যকর হল ভোটকেদ্রে জনমানব নেই কিন্তু ভোট ৪০%। অবৈধ নির্বাচনে জনগণ সরকারকে প্রত্যাখান করেছে।

অনতি বিলম্বে সকলের অংশ গ্রহণ ও গ্রহণযোগ্য নির্বাচনের ব্যবস্থা করুন। জনগণের অধিকার ফিরিয়ে দিন। সরকার আজ রাষ্ট্র যন্ত্রকে ব্যবাহার করছে। সরকারকে মনে রাখতে হবে বাকশালী কায়দায় ও স্বৈরাচারী করে কেউ পার পেয়ে যায়নি। জনগণের কথা বুঝতে চেষ্টা করুন। খেলাফত মজলিস লন্ডন মহানগরীর মজলিসে শূরার অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব ও যুক্তরাজ্য শাখার সভাপতি অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ এ কথা বলেন।

গত ৬ই জানুয়ারী ২০১৪ রোজ সোমবার ইষ্ট লন্ডনাস্থ আল হুদা ইসলামিক সেন্টারে খেলাফত মজলিস লন্ডন মহানগরীর ২০১৪ সেশন পুনর্গঠনের জন্য মজলিসে শুরা অধিবেশন অনুষ্ঠিত হয়। দুই অধিবেশনে অনুষ্ঠিত শূরায় প্রথম অধিবেশনে ছিল তিলাওয়াতে কালামে পাক, উদ্বোধনী বক্তব্য, বার্ষিক রির্পোট পেশ ও পর্যালোচনা, ইহতেসাব, বিদায়ী সভাপতির বক্তব্য, প্রধান নির্বাচন কমিশনারের নিকট দায়িত্ব হস্তান্তর।

লন্ডন মহানগরীর সভাপতি মাওলানা তায়ীদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত শূরার ১ম অধিবেশন পরিচালনায় ছিলেন শখার সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল আহাদ। প্রধান নির্বাচন কমিশনারের সার্বিক ব্যাবস্থাপনায় শূরার দ্বিতীয় অধিবেশন শুরু হয়। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে নির্বাচন পরিচালনা করেন কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব ও যুক্তরাজ্যের সভাপতি অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ। সহকারী কমিশনার হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্যের সাধারণ সম্পাদক আলহাজ্জ সদরুজ্জামান ও অফিস সম্পাদক জনাব আব্দুল করিম উবায়েদ।

উক্ত কর্মসুচীর মধ্যে ছিল কুরআন তিলাওয়াত, প্রধান নির্বাচন কমিশনারের নির্বাচন পুর্ব বক্তব্য, ২০১৪ সেশনের জন্য সভাপতি ও সাধারন সম্পাদক নির্বাচন, নির্বাচিত দায়িত্বশীলদের শপথ, নবনির্বাচিত সভাপতির বক্তব্য, হেদায়তী বক্তব্য ও মোনাজাত।

প্রধান নির্বাচন কমিশনারের অধীনে লন্ডন মহানগরী ২০১৪ সেশনের নির্বাচন, মজলিসে শূরার সদস্যদের উপস্থিতিতে, গোপন ব্যলেটের মাধ্যমে নির্বাচন সম্পন্ন করেন। শূরার সদস্যদের ভোটের মাধ্যমে ২০১৪ সেশনের জন্য সভাপতি পুন-নির্বাচিত হন মাওলানা তায়ীদুল ইসলাম এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন মাওলানা আব্দুল আহাদ।

নিছে লন্ডন মহানগরীর ২০১৪ সেশনের নতুন পুর্ণাঙ্গ কমিটি- সভাপতি মাওলানা তায়ীদুল ইসলাম, সহ-সভাপতি হাফিজ মাওলানা সাদিকুর রাহমান, হাফিজ মাওলানা এনামুল হক, মাওলানা ফজলুর রাহমান, হাফিজ মাওলানা আশ্রাফ চৌধরী, মুহাদ্দিস হুমায়ুন রশিদ নুরী। সাধারণ সম্পাদক মাওলানা মাওলানা আব্দুল আহাদ, মুফতী আব্দুর রাজ্জাক, মাওলানা আব্দুল মালিক, বায়তুলমাল সম্পাদক মাওলানা জাবির আহমাদ, সাংগঠনিক সম্পাদক সাইদুর রাহমান সাইদ, প্রশিক্ষন সম্পাদক মাওলানা আনিসুর রাহমান, সহ-প্রশিক্ষণ সম্পাদক মাওলানা শেখ রুম্মান আহমাদ, প্রচার সম্পাদক মাওলানা হুমায়ুন রশিদ রাজী, দাওয়া সম্পাদক মাওলানা নুফাইস আহমাদ, সমাজ কল্যাণ সম্পাদক জনাব মুহাম্মাদ আব্দুল গফুর, সহ সমাজ কল্যাণ সম্পাদক মুহাম্মাদ ইসবাহ উদ্দীন কামরুল, অফিস সম্পাদক শেখ ফখরুল আবেদীন মুরশেদ, পাঠাগার সম্পাদক হাফিজ হুসাইন আহমাদ। নির্বাহী সদস্য হলেন আলহাজ আজিজুর রাহমান, মাওলানা ফুজায়লে আহমাদ নাজমুল, মাওলানা আব্দুল কাহির, মাওলানা দেলোয়ার হুসাইন, মাওলানা কাশেম উদ্দীন চৌধরী, মাওলানা জয়নুল আবেদীন, মাওলানা উবাইদুর রাহমান, হাফিজ খলিলুর রাহমান।

নবনির্বাচিত সভাপতি শপথের পর বক্তব্যে বলেন খেলাফত রাশেদের আদর্শ অনুসরণ করে ঐক্যবদ্ধভাবে ইসলামী আন্দোলকে এগিয়ে নিয়ে খেলাফত রাষ্ট্রব্যবস্থা বাস্তবায়নে সবাইকে এগিয়ে আসতে হবে। তিনি নব নির্বাচিত কমিটির সকল সদস্য ও নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানান। সহ সভাপতি মাওলানা ফজলুর রহমানের মোনাজাতের মাধ্যমে শুরার কার্যক্রম সমাপ্ত হয়।

Facebook Comments Box
advertisement

Posted ১০:২০ | বুধবার, ০৮ জানুয়ারি ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com